Terrible boat sinking in Bangladesh! At least 21 dead, rescue work underway

ভয়াবহ নৌকাডুবি বাংলাদেশে! মৃত কমপক্ষে ২১,চলছে উদ্ধার কাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশের (Bangladesh ) ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বালিবোঝাই ট্রলারের (Boat Accident) সঙ্গে ধাক্কা খেয়ে শতাধিক যাত্রীবাহী একটি নৌকা ডুবে যায়। জানা গিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার তিতাস নদে নৌকাডুবির ঘটনাটি ঘটেছে। এখনও পর্যন্ত ২১ জনের দেহ উদ্ধার করা গিয়েছে বলে খবর। নৌকায় ১০০ জনেরও বেশি যাত্রী (Bangladesh Boat Accident) ছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সন্ধে ছ’টা নাগাদ বিজয়নগর উপজেলার চম্পকনগর নৌকার ঘাট থেকে যাত্রীবাহী একটি ইঞ্জিনচালিত নৌকা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের দিকে যাচ্ছিল। তিতাস নদের বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের লইছকা বিলে বালিবাহী একটি ট্রলারের সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ হয়।

সেই সময় যাত্রীবাহী নৌকাটির পিছনে আরও একটি বালিবাহী ট্রলার ছিল। সেটিও নৌকাটিতে সজোরে ধাক্কা মারে। আর তাতেই উলটে যায় যাত্রীবাহী নৌকাটি। নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন। প্রথমে স্থানীয় লোকজনই উদ্ধারকাজে হাত লাগান। তারপর পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালাচ্ছে।

আরও পড়ুন : The Empire: বাবরকে গৌরবান্বিত করার অভিযোগ কট্টরপন্থীদের! ‘Uninstall Hotstar’ ট্রেন্ড সোশ্যালে

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ঘটনাস্থলে পৌঁছেছেন। নিহতদের পরিবারের জন্য আর্থিক সাহায্যও ঘোষণা করা হয়। জেলা প্রশাসক জানান, নিহতদের পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা দেওয়া হবে। এদিকে, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ধাক্কা দিয়েই দ্রুত সেখান থেকে পালিয়ে যায় ট্রলারটি।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান। তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুহুল আমিনকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক বলেন, নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে, নৌকাডুবির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন : পরকীয়ায় লিপ্ত ৫৫ বছরের স্ত্রী, সন্দেহে যৌনাঙ্গ সেলাই করলেন ৬৪ বছরের প্রৌঢ়!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest