এবার অভুক্তদের পাশে গৌরী, প্রায় ১ লক্ষ মানুষকে খাবারের প্যাকেট বিতরণ শাহরুখপত্নীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: লকডাউনের জেরে অভুক্ত, অসহায়দের পাশে দাঁড়াতে এবার হাজির হলেন গৌরী খান। মুম্বইয়ের বিভিন্ন এলাকার ৯৫ হাজার মানুষের অন্ন সংস্থানের দায়িত্ব নিলেন কিং খানের স্ত্রী।

আরও পড়ুন: বাতিল বিয়ের অনুষ্ঠান, সেই টাকা করোনা অনুদানে দিলেন পূজা

সম্প্রতি নিজের ইমস্টাগ্রামে একথা জানান চলচ্চিত্র প্রযোজক ও ইন্টিরিয়র ডিজাইনার গৌরী। মুম্বইয়ের কোন এলাকায় কতজন মানুষকে তিনি সাহায্য করছেন, সেই পরিসংখ্যানও দেওয়া হয়েছে ছবিতে। পোস্টে দেখা গিয়েছে পিম্পড়ি, করমালা চউল, গোরেগাঁও, হনুমান নগর,ভিমনগর, সান্তাক্রুজ, ইন্দিরানর, গোভান্দি-সহ অনেক এলাকার মানুষকে সাহায্য করছেন গৌরী। কোন এলাকার কত দরিদ্রকে তিনি সাহায্য করেছেন, তার খতিয়ানও দেওয়া হয়েছে ইনস্টাগ্রামের ওই পোস্টে। রোটি ব্যাংক ফাউন্ডেশন এবং মীর ফাউন্ডেশনের তরফে এই খাবার বিতরণের কাজ চলছে। হিসেব বলছে মোট ৯৫ হাজার খাবারের প্যাকেট এখনও পর্যন্ত বিতরণ করেছেন গৌরা খান। তবে এখানেই যে শেষ নয়, পথ চলা যে এখনও বাকি, তা জানিয়েছেন দিয়েছেন শাহরুখপত্নী।

https://www.instagram.com/p/B-85-sjnW_q/

আরও পড়ুন: মেয়ের সঙ্গে খেলায় মেতে উঠলেন শিল্পা, ভাইরাল হল ভিডিও

কিছুদিন আগে শাহরুখ খান তাঁর ক্রিকেট টিম নাইট রাইডার্স ও প্রযোজনা সংস্থা রেড চিলিজের হয়ে PM CARE এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আর বাংলার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোটা অঙ্কের টাকা দিচ্ছেন। এছাড়াও শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ (Meer Foundation) তরফে ৫০ হাজার পিপিই (Personal Protective Equipment) কিট দিচ্ছেন বাংলা আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে। উপরন্তু আলাদা করে আরও অর্থ সাহায্যের ব্যবস্থা করেছেন যাতে আগামী দিনগুলিতে বাংলাও মহারাষ্ট্রের হাসপাতালগুলিতে যাতে তাদের ভেন্টিলেটরেরও আকাল না হয়। এছাড়াও ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে মীর ফাউন্ডেশন করোনার জেরে বেকার হয়ে যাওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন আনি দিন খাই পরিবারকে রোজ দু বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। এছাড়া ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে। মুম্বই পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে তাঁর সংস্থা রোজ ৩ লাখ খাবারের প্যাকেট বিলি করবে ভবঘুরে আর ভিক্ষুকদের মধ্যে। যাতে রাতে অভুক্ত থেকে যেন কাউকে ঘুমোতে যেতে না হয়! এছাড়াও দিল্লির ২৫০০ দিন মজুরদের পরিবারগুলিতে প্রতি সপ্তাহে অন্তত আগামী ১ মাস বিনামূল্যে রেশন বিলি করার দায়িত্ব নিয়েছেন শাহরুখ৷

আরও পড়ুন: লকডাউনে সারপ্রাইজ ভাইজানের, আনছেন নিজের ইউটিউব চ্যানেল

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest