সোমবার থেকে ১০০% হাজিরা বাধ্যতামূলক, কলকাতা পুরসভার বিজ্ঞপ্তিতে ফাঁপড়ে কর্মীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ৮ জুন থেকে কর্মীদের ১০০ শতাংশ উপস্থিতি বাধ্যতামূলক। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করলো কলকাতা পুরসভা। সোমবার থেকে শুরু সমস্ত বিভাগের কাজ। সব বিভাগের আধিকারিক ও কর্মীকে অফিসে আসতে হবে। যারা উপস্থিত থাকবেন না, তাঁদের চিহ্নিত করা হবে অনুপস্থিত বলে।

ইতিমধ্যেই এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা পুরসভা।  সোমবার থেকে কলকাতা পুরসভার সব বিভাগেই সব ধরনের কাজ শুরু হয়ে যাচ্ছে। বিভাগগুলির আধিকারিক ও কর্মীদের হাজিরা বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুন: ‘এসপি-কে চড় মারতে পিছপা হব না’, প্রকাশ্যে বিতর্কিত মন্তব্য BJP যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁর

পুরসভার এই সার্কুলার ঘিরে কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। তাঁদের দাবি, রাজ্য সরকার ৭০ শতাংশ হাজিরায় কথা বলছে, সেক্ষেত্রে পুরসভা কীভাবে এই নির্দেশ অমান্য করে একশো শতাংশ হাজিরার সার্কুলার জারি করে? এতে কি আদৌ সামাজিক দূরত্ব বজায় রাখা যাবে? স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হবে।

পুরসভার কর্মীদের অভিযোগ, লকডাউনে কেন কাজে আসা হয়নি, এই যুক্তি দেখিয়ে শিক্ষাদফতরের ১০ জন কর্মীর বেতন বন্ধ করার নির্দেশ এসেছে। তাঁদের প্রশ্ন, লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধির কথা অমান্য করে কীভাবে তাঁরা কাজে আসবেন?

ট্রেজারিতে যাঁরা কাজ করেন তাঁরা নিজ দায়িত্বে কলকাতায় ঘর ভাড়া নেবেন। যাতে ৮ তারিখ থেকে কোনও ভাবেই অফিসে আস্তে অসুবিধা না হয়। যেকোনও মূল্যে অফিস আসতেই হবে। জানিয়ে দেওয়া হয়েছে।
কর্মীদের দাবি, এই অবস্থায় কে ঘর ভাড়া দেবে? কেইবা এই পরিস্থিতে আমাদের থাকতে দেবেন? যাদের কর্মস্থলে আসার একমাত্র উপায় ট্রেন, তাঁরা আসবেন কীভাবে?

আরও পড়ুন: কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজ এবার ৫০০ বেডের সম্পূর্ণ কোভিড হাসপাতাল!

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest