Bengal Weather Update : আগামী ৪-৫ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা, কোন জেলায় কেমন থাকবে আবহাওয়া?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার সকাল থেকে কলকাতা-সহ রাজ্যের জেলায় জেলায় আকাশের মুখ ছিল ভার। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানান হয়েছে রাজ্যে সমস্ত অংশেই পৌঁছে গিয়েছে মৌসুমী বায়ু (monsoon) । এছাড়াও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে সক্রিয়া রয়েছে বর্ষা। এদিন সকালে উপকূলবর্তী পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় কয়েক পশলা বৃষ্টি হয়। তবে দুপুরের দিকে অস্বস্তির আবহাওয়া বজায় ছিল। আগামী ২৪ ঘন্টায় না হলেও, আগামী দুদিনের মধ্যে গোটা রাজ্যেই ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস Bengal Weather Forecast) দিয়েছে হাওয়া অফিস (weather office)।

আরও পড়ুন : WB Lockdown: বাস, লোকাল ট্রেন, মেট্রো বন্ধই, ১ জুলাই পর্যন্ত কিছু ছাড় দিয়ে রাজ্যে বিধিনিষেধ

সোমবার দুপুরে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ ১৫ জুন মঙ্গলবার সকাল পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এই সময়ের মধ্যে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায়। পরবর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ বুধবার সকাল পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ছাড়াও ভারী বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতেও। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও জানানো হয়েছে।

সোমবার দুপুরে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ ১৫ জুন সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ ১৬ জুন সকাল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গের দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন : Ram Temple Land Scam: ১০ মিনিটের ফারাকে ২ কোটির জমি কেনা হল ১৮.৫ কোটিতে! রাম মন্দিরে ‘বিরাট দুর্নীতি’র অভিযোগ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest