বিজেপির নবান্ন অভিযানে ইটবৃষ্টি হাওড়া ব্রিজে, বোমাবাজি শহরে, উদ্ধার আগ্নেয়াস্ত্র, লাঠিচার্জ পুলিশের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোট আসছে। মালুম হচ্ছে বিজেপিকে দেখ।এদিন বিজেপির নবান্ন অভিযান রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়া ময়দান। বিজেপি কর্মীর থেকে উদ্ধার হয় অস্ত্র। প্রবল উত্তেজনা হেস্টিংস মোড়েও। মিছিল এগোতে বাধা দেওয়ায় তুমুল বাক-বিতণ্ডা বাঁধালেন বিজেপির কর্মী-সমর্থকরা। মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করলে পুলিশকে লক্ষ করে ইটবৃষ্টি করা হয় বলে অভিযোগ।

আহত হন বেশ কয়েকজন বিজেপি কর্মী। হেস্টিংস মোড়ে বসে পড়েন কৈলাস বিজয়বর্গীয়, লকেট চট্টোপাধ্যায় সহ বিজেপির নেতানেত্রীরা। ধুন্ধুমার বাঁধে সাঁতরাগাছিতেও। এ দিকে, করোনার আতঙ্কের মধ্যেই এ দিন বিজেপির মিছিলে অনেকের মুখেই মাস্ক দেখা না-যাওয়ায় প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন:  ‘রাজ্যে মমতাক্রেসি চলছে ’,মণীশ খুন নিয়ে তীব্র কটাক্ষ অধীরের

নবান্ন অভিযানে নেতৃত্ব দিতে গিয়ে পুলিশ-বিজেপি খণ্ডযুদ্ধে গুরুতর অসুস্থ রাজু বন্দ্যোপাধ্যায়। বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। শুরু হয়েছে চিকিৎসা।বিক্ষোভ অভিযানে রাজু বন্দ্যোপাধ্যায়কে অসুস্থ হতে অবশ্য দেখা গিয়েছে আগেও।

বিজেপির নবান্ন অভিযান ঘিরে সকাল থেকেই তপ্ত কলকাতা ও হাওড়া। সাঁতরাগাছি থেকে বিজেপি নেতা সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়দের নেতৃত্বে বিজেপির যুব মোর্চা নবান্ন অভিমুখে মিছিল শুরু করে। বাঁশের ব্যারিকেডের সামনে মিছিল এলে ব্যারিকেড ভাঙার চেষ্টা করা হয়। সেই সময় জলকামান চালায় পুলিশ। জলের তোড়ে পড়ে যান বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়।

কেবল নবান্ন সংলঘ্ন এলাকায় নয়, শহরের নানা জায়৬গায় অশান্তি করেছে বিজেপি কর্মীরা। হেস্টিংসে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি, পাল্টা লাঠিচার্জ করে পুলিশ।অন্যদিকে বড়বাজারে বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ করে। অভিনেত্রী তথা বিজেপির রাজ্য সম্পাদিকা শর্বরীকে পুলিশ মারধর করেছে বলে অভিযোগ। পুলিশ তাঁর শাড়ি ছিঁড়ে দিয়েছে এবং তাঁর সঙ্গে অশালীন আচরণ করেছে বলেও অভিযোগ করেছেন তিনি।

হাওড়া ব্রিজে ইটবৃষ্টি করে বিজেপি সমর্থকরা । বোমাবাজিও হয় হাওড়া ময়দানে।হাওড়া ব্রিজে ওঠার মুখে পৌঁছল বিজেপির মিছিল, ব্যারিকেড ভেঙে ব্রিজে ওঠার চেষ্টা। জলকামান চালিয়ে বিক্ষোভকারীদের হঠানোর চেষ্টা পুলিশের। হাওড়া ময়দানে বিক্ষোভ চলাকালীন বোমাবাজি করে বিজেপি সমর্থকর। জিটি রোডে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে তারা ।

লাঠির আঘাতে রাকেশ সিংহেরও মাথা ফেটেছে বলে অভিযোগ, তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রাজু বন্দ্যোপাধ্যায়কে অ্যাপোলোয় নিয়ে যাওয়া হয়। তিনি রক্তবমি করছিলেন বলে জানা গিয়েছে।আহত হয়েছেন জ্যোতির্ময় সিংহ মাহাতও। অর্জুন সিংহ এবং লকেট চট্টোপাধ্যায় এর নেতৃত্বে হেস্টিংস মোড়ে অবস্থান শুরু করে বিজেপি । পরে তাতে যোগ দিলেন ভারতী ঘোষ এবং কৈলাস বিজয়বর্গীয়।

বিজেপি মাটি দখল করতে মরিয়া। এদিকে দলের ভিতরের কোন্দল আর আগলে রাখা ডে হয়ে দাঁড়াচ্ছে। তৃণমূল ফেরত নেতাদের দলে বাড়ছে দাপট।মুকুল, অর্জুন, ভারতী এমনকি লকেটও একসময় ছিলেন তৃণমূলের দাপুটে নেতা। অন্যদিকে রাহুল সিনহার মত পুরনো নেতাদের বিজেপি তেমন একটা আমল দিচ্ছে না। বিজেপির ভিতরে ক্রমশ নতুনদের দাপট বাড়ছে।অনেকের মতে তৃণমূলের ঘর ভাঙতে হলে মুকুলদের মত নেতাদেরই লাগবে। সেটাকে পুরনো বিজেপি করা লোকজন ভালোভাবে নিচ্ছে না।

আরও পড়ুন: মেয়েদের জন্য নিরাপদ শহর কলকাতা, জানাল এনআরসিবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest