ভারতে সক্রিয় করোনা আক্রান্তকে টেক্কা দিল সুস্থ রোগীর সংখ্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : এই প্রথম! গত ৩০ জানুয়ারি করোনাভাইরাস আক্রান্তের হদিশ পাওয়ার পর এই প্রথম ভারতে সক্রিয় আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৩৩,৬৩২। সুস্থ হয়ে উঠেছেন ১৩৫,২০৫। মঙ্গলবার সক্রিয় এবং সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ১২৯,৯১৭ এবং ১২৯,২১৪ জন। পরবর্তী ২৪ ঘণ্টায় যেখানে সক্রিয় সংক্রামিতের সংখ্যা বেড়েছে ৩,৭১৫, সেখানে ওই সময়ের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫,৯৯১ জন।

আরও পড়ুন : কেজরিওয়ালের কোভিড টেস্ট নেগেটিভ, জানাল দল

আক্রান্তের সংখ্যায় অবশ্য কমেনি। দৈনিক বৃদ্ধির খুব একটা হেরফের হয়নি। গত কয়েকদিনের মতো বুধবার দৈনিক বৃদ্ধির নয়া রেকর্ড তৈরি হয়নি। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা নেহাত কম নয় – ৯,৯৮৫। যা একদিনের রেকর্ড বৃদ্ধির থেকে মাত্র দুই কম। পাশাপাশি গত বৃহস্পতিবার থেকে টানা সাতদিন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৯,০০০-এর গণ্ডি ছাড়িয়েছে। ওই পাঁচদিনে দেশে সংক্রামিত হয়েছেন মোট ৬৮,৫৭৩ জন। সবমিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭৬,৫৮৩।

এদিকে, মঙ্গলবারের (সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত) তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও কমেছে। ওই সময়ের মধ্যে ভারতে ২৭৪ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৭৪৫।

আরও পড়ুন : লাদাখ অচলাবস্থা: গালওয়ান উপত্যকা খেকে সেনা সরাচ্ছে চিন

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest