শুটিং শুরু ‘অপারেশন সুন্দরবন’ -এর, যোগ দিলেন এপার বাংলার দর্শনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাম ঘোষণার পর থেকেই বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ নিয়ে আলাদা একটা আগ্রহ লক্ষ্য করা গেছে সিনেপ্রেমীদের মধ্যে। জলদস্যু নির্মূলে সুন্দরবনে র‌্যাবের অভিযান, বিশাল ক্যানভাসের ভিন্নধর্মী কনটেন্ট, শিল্পী তালিকা এবং পরিচালক হিসেবে দীপংকর দীপন- সব মিলিয়েই ‘অপারেশন সুন্দরবন’ আলোচনার শীর্ষে।

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন সিনেমা ‘অপারেশন সুন্দরবন’-এর শুটিং শুরু হয় গত বছরের ২০ ডিসেম্বর।  মাঝে করোনা পরিস্থিতির কারনে অন্য সব কিছুর মতো বন্ধ ছিল বিনোদন দুনিয়াও। যার কারনে বন্ধ ছিল এ সিনেমার শ্যুটিং, ডাবিংসহ সকল কাজ। তবে এখন আস্তে আস্তে কাজে ফিরছেন শিল্পী এবং কলাকুশলীরা। সকল নিয়মনীতি মেনে সচেতন থেকেই পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিয়ে কাজে ফিরছেন সবাই।

আরও পড়ুন: মা হচ্ছেন টেলি অভিনেত্রী মধুবনী! ইনস্টাগ্রাম পোস্টে মিলল সুখবরের ইঙ্গিত

বৃহস্পতিবার থেকে ঢাকায় র‌্যাবের সদর দফতরে ছবিটির শুটিং শুরু হয়েছে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক দীপংকর দীপন। শুটিং চলছে খুলনাতেও।  আর এই শুটিংয়ে যোগ দিয়েছেন, এপার বাংলার মডেল ও অভিনেত্রী দর্শনা বণিক। তিনি বলেন, ‘সিয়াম আর রোশানের সঙ্গে আমি এখন খুলনায় শুটিং করছি। বাংলাদেশের ছবিতে কাজ করা এক অন্য অনুভূতি। খুব এনজয় করছি।’

পরিচালক জানিয়েছেন, ঢাকায় অল্প কিছুদিন শুটিং করলেই সিনেমাটির শুটিং শেষ হবে। বাকি থাকবে গানের শুটিং। মুক্তি কবে? এই প্রশ্নের উত্তরে দীপন বলেন, ছবিটি কাজ শেষ হলেই মুক্তি দিয়ে দেবো। এবার আর ঈদের অপেক্ষা করবো না।’

সুন্দরবনকে জলদস্যু মুক্ত করার অভিযান নিয়ে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার গল্প। তবে গল্পে দেশের বন্য প্রাণী সংরক্ষণ নিয়েও কিছু অংশ থাকবে। চলচ্চিত্রটির কাছের একটি সূত্র জানিয়েছে, শুটিংয়ে প্রায় ১০০ জন অভিনয়শিল্পী অংশ নিয়েছেন। এর মধ্যে ৩০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য। প্রায় ১৩০০ জন কাজ করেছেন সিনেমার জন্য। শুটিংয়ে ব্যবহার করা হয়েছে দুটি বড় জাহাজ, সাতটি স্পিডবোট, ছয়টি লঞ্চ, দুটি হেলিকপ্টারসহ আরও অনেক কিছু। গল্পের চাহিদার কারনে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাতে অভিনয় করেছেন এলাকাবাসীও।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, রিয়াজ, তাসকিন আহমেদ, মনোজ প্রামানিক, সামিনা বাশার, দীপু ইমামসহ অনেকে। এতে সিয়াম, রোশান ও রিয়াজকে র‌্যাব কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। নুসরাত ফারিয়াকে দেখা যাবে বাঘ গবেষক হিসেবে।

আরও পড়ুন: গোয়ায় ‘অর্ধ-নগ্ন’ হয়ে ভিডিয়ো শ্যুটের জের, পুনম পাণ্ডেকে আটক করল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest