বড় ঘোষণা SVF-র! পরপর আসছে প্রসেনজিৎ-দেব- অনির্বাণের ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ের পড়ার সঙ্গে সঙ্গে বন্ধ সিনেমা হল। চূড়ান্ত ক্ষতির মুখে হল মালিকরা। তবে কোভিড বিধিনেষধ সহ ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। ফের চালু হয়েছে সিনেমা ও সিরিয়ালের শ্যুটিং। এই পরিস্থিতিতে বড়সড় সুখবর দিল প্রযোজনা সংস্থা SVF। পাঁচটি ছবি পরপর মুক্তির কথা ঘোষণা করল তারা। সেগুলি হল ‘মুখোশ’, ‘গোলন্দাজ’, ‘একান্নবর্তী’, ‘খোকাবাবুর প্রত্যাবর্তন’ ও ‘এক্স ইকুয়ালসটু প্রেম’।

আসন্ন এই ছবিগুলির সঙ্গে যুক্তদের তালিকায় কে না নেই? সৃজিত মুখার্জি, মৈনাক ভৌমিক, বিরসা দাশগুপ্ত ও ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের মতো পরিচালকদের পরিচালনায় দেব, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, ইশা সাহা, অপরাজিতা আঢ্য, সৌরসেনী মৈত্র, অর্জুন চক্রবর্তী, আরিয়ান ভৌমিক প্রমুখরা অভিনয় করেছেন ছবিগুলিতে।

* ছবি: মুখোশ (Mukhosh)
অভিনয়ে: অনির্বাণ ভট্টাচার্য
* পরিচালক: বিরসা দাশগুপ্ত
* মুক্তির তারিখ: ১৩ অগস্ট ২০২১

‘বিবাহ অভিযান’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন অনির্বাণ ও বিরসা। ফের এই ছবিতে জুটি বাঁধলেন তাঁরা। গত বছর মুক্তি পাওয়ার কথা ছিল বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘সাইকো’ ছবিটি। লকডাউনের ফলে এই ছবির মুক্তি পিছিয়ে গিয়েছে। নামবদল হয়ে ছবির নতুন নাম ‘মুখোশ’।

* ছবি: গোলন্দাজ (Golondaaj)
অভিনয়ে: দেব, অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা
* পরিচালক: ধ্রুব ব্যানার্জি
* মুক্তির তারিখ: ১০ অক্টোবর ২০২১

* ছবি: একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন (Ekannoborti- 51 noye, Ek Onno)
* অভিনয়ে: অপরাজিতা আঢ্য, সৌরসেনী মৈত্র, অলকানন্দা রায়, অনন্যা সেন
* পরিচালক – মৈনাক ভৌমিক
* মুক্তির তারিখ: ৩ নভেম্বর ২০২১

বাঙালির সবচেয়ে বড় পুজো ও যৌথ পরিবার ঘিরেই এই ছবির গল্প। দুর্গাপুজোয় পুনর্মিলনের মাধ্যমে পরিবারিক মূল্যবোধ ও শিকড়ের টান অনুভব করবেন ব্যানার্জি পরিবারের আলদা হওয়া সদস্যরা। মূলত দুই বোনের গল্প নিয়েই তৈরি হবে এই ছবি। যাঁদের মধ্যে একজনের প্রাপ্তি বেশি, তো অপরজনের প্রাপ্তি নিতান্তই কম। এই দুই বোনের চরিত্রে অভিনয় করছেন সৌরসেনী এবং অনন‌্যা। তাঁদের মায়ের চরিত্রে অপরাজিতা আঢ্য ও ঠাকুমার ভূমিকা অলকানন্দা রায়কে দেখা যাবে।

আরও পড়ুন: Gangubai Kathiawadi: শেষ হল ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র শ্যুটিং, আবেগঘন পোস্ট আলিয়ার

* ছবি: কাকাবাবুর প্রত্যাবর্তন (Kakababur Protyaborton)
* অভিনয়ে: প্রসেনজিৎ চ্যাটার্জী, আরিয়ান ভৌমিক
* পরিচালক: সৃজিত মুখার্জি
* মুক্তির তারিখ: ২৪ ডিসেম্বর ২০২১

সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) ‘কাকাবাবু সমগ্র’তে কাকাবাবু দেশের বাইরে যে কয়েকটি অভিযানে গিয়েছিলেন তার মধ্যে ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অন্যতম। আফ্রিকায় কাকাবাবু আর সন্তুর অ্যাডভেঞ্চারের গল্প। আর এই গল্প অবলম্বন করেই সৃজিত মুখার্জির নতুন ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’।

* ছবি: ‘এক্স = প্রেম’ (X=Prem)
* অভিনয়ে: অনিন্দ্য সেনগুপ্ত, শ্রুতি দাস, অর্জুন চক্রবর্তী ও মধুরিমা বসাক
* পরিচালক: সৃজিত মুখার্জি
* মুক্তির তারিখ: ৪ ফেব্রুয়ারি ২০২২

মানুষের আবেগ এবং প্রেমের নিঃস্বার্থতার জটিলতার পাশাপাশি, জীবনে যে সমস্ত যন্ত্রণার মুখোমুখি সকলকে হতে হয় তা নিয়ে ‘এক্স = প্রেম’-র গল্প গাঁথা হয়েছে। নিজেদের চিরন্তন ভালোবাসা এবং একে অপরের প্রতি সহযোগিতায়, সমস্ত সমস্যার মুখোমুখি হতেও খিলাত ও জয়ী দৃঢ় প্রতিজ্ঞ। এবার কীভাবে বৈজ্ঞানিক পদ্ধতির মাধ্যমে এই চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে পারবে তাঁরা? কীভাবে তাঁদের শক্তিশালী প্রেম সমস্ত সমস্যা সমাধান করতে পারবে…এইভাবেই ছবির গল্প এগোয়।

আরও পড়ুন:  কাটল জট, টালিগঞ্জে ধারাবাহিকের শ্যুটিং শুরু হয়ে যাচ্ছে বুধবার থেকে

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest