KIFF 2021: ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে শামিল হবেন শাহরুখ খান, জানালেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ব্যানারে এবার লেখা রয়েছে ‘দ্য শো মাস্ট গো অন’। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইটে আরও একবার সে বার্তাতেই সিলমোহর পড়ল। এবারও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে চমক। বলিউডের বাদশাহ শাহরুখ খানের হাতেই শুরু হবে এবারের ‘ফিল্ম ফেস্ট’। তবে অতিমারির কারণে সশরীরে কলকাতায় হাজির থাকতে পারছেন না কিং খান। উদ্বোধন করবেন ভার্চুয়ালি।

প্রতি বছর ছবি উত্সবের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে শহর জুড়ে থাকে সাজো সাজো রব। নেতাজি ইন্ডোরে বর্ণাঢ্য অনুষ্ঠানে শামিল হন শাহরুখ, অমিতাভ সহ বলিউডের রথী-মহারথীরা। স্টেজে কার্যত বসত চাঁদের হাট। তবে এই বছরে সেই পরিস্থিতির ভিন্ন চিত্র ধরা পড়তে চলেছে। এবছর করোনার জেরে অনেকখানি জৌলুসহীন ছবি উত্সব। এবছর ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে কিফের উদ্বোধনী অনুষ্ঠান। ৮ জানুয়ারি, আগামী শুক্রবার নবান্নের সভাঘর থেকে চলচ্চিত্র উৎসবের শুভ সূচনা করবেন মুখ্যমন্ত্রী। এই ভার্চুয়াল অনুষ্ঠানে মুম্বই থেকেই যোগ দেবেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার, শাহরুখ খান। বুধবার টুইট করে এ কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  তৈরি হবে ইতিহাস? একই ছবিতে প্রসেনজিৎ- ঋতুপর্ণা-দেবশ্রী…

এদিন টুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘সকলে একসঙ্গে এই অতিমারি আমরা কাটিয়ে উঠব। কিন্তু শো মাস্ট গো অন। আমরা খুব ছোট করে কেআইএফএফ ২০২১ শুরু করছি। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি আমার ভাই শাহরুখ খান ভার্চুয়ালি আমাদের সঙ্গে থাকবেন। ৮ জানুয়ারি বিকেল চারটেয় উদ্বোধনী অনুষ্ঠান। দেখুন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব লাইভ।’

আগামী ৮ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে উৎসব। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৬ বছর। থিম দেশ ইতালি। আগামী ৮ জানুয়ারি নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পোস্টার লঞ্চ করবেন। ৯ জানুয়ারি থেকে গগনেন্দ্র প্রদর্শশালায় শুরু হবে প্রদর্শনী। এ বছর ৮১টি ফিচার ফিল্ম দেখানো হবে উৎসবে। সঙ্গে ৫০টি শর্ট ফিল্ম ও তথ্যচিত্র। মোট ৪৫টি দেশের ছবি থাকছে এবারের উৎসবে। উদ্বোধনী ছবি বাঙালির অত্যন্ত কাছের ‘অপুর সংসার’।

অতিমারি আবহে সবরকম স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশ মেনেই এবারের চলচ্চিত্র উৎসবের প্রস্তুতি নিয়েছে রাজ্য। নিউ নর্মালে ৫০ শতাংশ দর্শকের হলে প্রবেশের অধিকার রয়েছে। এক্ষেত্রেও ৫০ শতাংশ দর্শক নিয়েই চলবে চলচ্চিত্র প্রদর্শন।

আরও পড়ুন: ‘জাতিস্মরে’র হিন্দি রিমেকে গালিবের জীবন, সৃজিতের ছবির সুরকার রহমান, গীতিকার গুলজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest