ফাঁকা মাঠে ‘পাওরি’! মিম শেয়ার করে বিজেপিকে একহাত নিলেন নুসরত

তৃণমূলের মুখপাত্র হিসেবে নুসরত জাহানের বিজেপি বিরোধী টুইট এমনিতেই সুপারহিট!
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দলত্যাগের রটনা রটেছিল তাঁকে নিয়েও। শাসকদলের সেই তারকা সাংসদ নুসরত জাহান ফেরত দিচ্ছেন পাল্টা ‘জবাব’, তৃণমূলের হয়ে গেরুয়া শিবিরের দিকে একের পর এক কটাক্ষ, মিম ছুঁড়ে। সম্প্রতি, শাসক দল জনপ্রিয় ‘পাওরি’ মিমের ধাঁচে একটি মিম শেয়ার করেছে নেট মাধ্যমে। নুসরতের সৌজন্যে সেই মিম ভাইরাল।

ফাঁকা মাঠে গেরুয়া শিবিরের সভার একটি ছবি পোস্ট করে তৃণমূলের (TMC) নায়িকা সাংসদ লিখেছেন, “ইয়ে বিজেপি ফর বেঙ্গল হ্যায়। ইয়ে উনকি জনসভা হ্যায়। ঔর ইঁহা ইনকি পাওরি হো রহি হ্যায়।” অর্থাৎ “এই হল বঙ্গ বিজেপি (BJP)। এটা ওদের জনসভা। আর এখানেই ওঁদের পার্টি হচ্ছে!”

মিমের সারমর্মও এক্কেবারে পরিষ্কার। একুশের বিধানসভা নির্বাচনের আগে বঙ্গ বিজেপি বাংলায় পদ্ম ফোটাতে কোনওরকম কসরতই বাকি রাখছে না। মোদি, শাহ, নাড্ডারা ঘন ঘন বাংলা সফরে আসছেন রাজ্যের মানুষদের কাছে ভোট প্রার্থনা করতে। তর্জনগর্জনও কম নয় বইকী! দক্ষিণবঙ্গে গেরুয়া শিবিরের একাধিক জনসভাতেই সেরকম লোক-লস্কর না থাকায় রাজ্যের শাসকদল মাঝেমধ্যেই সেই প্রসঙ্গ উত্থাপন করে বিঁধছে বিরোধী পক্ষকে। এবার তৃণমূল সাংসদ নুসরতও সংশ্লিষ্ট বিষয়ে একটি মিম শেয়ার করে খোঁচা দিলেন পদ্ম শিবিরকে। ক্যাপশনও লেখা হিন্দিতে। কারণ, অধিকাংশ গেরুয়া শিবির সমর্থকই হিন্দিভাষী।

আরও পড়ুন: মিলে গেল দু’ জোড়া ঠোঁট, রাজের জন্মদিনে উষ্ণ শুভেচ্ছা শুভশ্রীর, ‘হ্যাপি বার্থ ডে’ বলল ইউভানও

তৃণমূলের মুখপাত্র হিসেবে নুসরত জাহানের বিজেপি বিরোধী টুইট এমনিতেই সুপারহিট! এবার সেই তালিকাতেই এই ‘পাওরি’ ভার্সন মিম নয়া সংযোজন। বিশেষ বন্ধু যশ দাশগুপ্তর বিজেপিতে যোগদানের পর অনেকেই নুসরত জাহানের দল-বদলের সন্দেহ প্রকাশ করেছিলেন। এযাবৎকাল, সেই প্রসঙ্গে সরাসরি মুখ খোলেননি ঠিকই, তবে একের পর এক টুইট করে নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করে দিয়েছেন তিনি। নায়িকা-সাংসদ বুঝিয়ে দিয়েছেন, তিনি যে ‘দিদি’র পাশেই রয়েছেন।

বাজারে এখন ‘পাওরি’ ভার্সনের রমারমা। সোশ্যাল মিডিয়া প্রায় ছেয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিই বা বাদ যায় কেন? যুব সম্প্রদায়ের নজর টানতে তাই শাসকদলের হাতিয়ার নয়া ‘পাওরি ভার্সান’। ঠিক যেভাবে বাম দল ২৮ ফেব্রুয়ারির বিগ্রেড মিটিংয়ের প্রচারে দ্বারস্থ হয়েছে ‘টুম্পা সোনা’র।

উল্লেখ্য, কিছু দিন আগে পাকিস্তানি মডেল দানানীর একটি ভিডিয়োয় একদম বিদেশি উচ্চারণে পার্টিকে ‘পাওরি’ উচ্চারণ করে বলেছিলেন, ‘এই আমি। এটা আমার গাড়ি। আর এখানে পার্টি চলছে।’ রাতারাতি ভাইরাল সেই ভিডিয়োয় ইউটিউবার যশরাজ মুখাটে ‘ফান এলিমেন্ট’ যোগ করতেই রমরমিয়ে চলছে ‘পাওরি ভার্সান’।

আরও পড়ুন: বনশালির জন্মদিনে মুক্তি পেল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র টিজার, যৌনকর্মীর ভূমিকায় দুর্ধর্ষ আলিয়া, দেখুন…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest