sandhya mukhopadhyay has fallen ill is taken to hospital

গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়,গ্রিন করিডোরের মাধ্যমে নিয়ে যাওয়া হল SSKM-এ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসুস্থ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে এসএসকেএম হাসপাতালে। বার্ধক্যজনিত কারণেই বুধবার সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। জানা গিয়েছে, ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে তাঁর।

সূত্রের খবর, কিংবদন্তী শিল্পীর বাড়ি থেকে অ্যাম্বুল্যান্স ইতিমধ্যেই রওনা হয়ে গিয়েছে হাসপাতালের উদ্দেশ্যে।পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধের পর থেকেই সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়। কিছুদিন আগেই তিনি বাথরুমে পড়ে গিয়েছিলেন, কোমরে চোট পেয়েছিলেন। নিউমোনিয়ারও উপসর্গ ছিল। গতকাল ফুসফুসে সংক্রমণ আরও বৃদ্ধি পায়। পারিবারিক চিকিৎসক বিষয়টি দেখে আরটিপিসিআর করার নির্দেশ দেন। সেই পরীক্ষাও করা হয়েছে বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে। তবে রিপোর্ট এখনও আসেনি। পরিবার সূত্রে জানা যায়, খোদ মুখ্যমন্ত্রী শিল্পীকে ফোন করেছেন। সন্ধ্যা-কন্যা সেই ফোন ধরেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতাতেই তাঁকে তড়িঘড়ি এসএসকেএম-এর উডবার্ন ব্লকে ভর্তি করা হচ্ছে।

আরও পড়ুন: দক্ষিণী রীতিতে সাত পাকে বাঁধা পড়লেন মৌনী রায়, বিকেল সাত পাকে বাঁধা পড়বেন

মঙ্গলবার শেষ বিকেলে কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রকের পক্ষ থেকে সন্ধ্যা মুখোপ্যাধ্যায়কে  ফোনে যোগাযোগ করা হয়। কিংবদন্তি শিল্পী ইদানীং খুব অসুস্থ। দিনচারেক আগেও টয়লেটে পড়ে গিয়েছিলেন। সামান্য সর্দিকাশিও হয়েছে। সব মিলিয়ে এই নব্বই বছরে শরীর নিয়ে এত জেরবার যে ফোন ধরছেন  না। তবু দিল্লি থেকে কেন্দ্রীয় সরকারের  জরুরি ফোন বলায়  কোনও রকমে ধরেন । তাঁকে হিন্দিতে বলা হয় আমরা  আপনাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করতে চাই। আপনি কি  নেবেন ? তাহলে অন্যান্য  পুরস্কারপ্রাপকদের সঙ্গে সকালের মধ্যে আপনার নামও  ঘোষণা করা হবে ?

এরপরে তাঁর সঙ্গে যোগাযোগ করলে শিল্পী অন্ত্যন্ত অভিমানী এবং কিছু পরে স্বভাববিরুদ্ধ রাগত ভঙ্গিতে জানিয়ে ছিলেন ,”এরা কী মনে করে বলুন তো আমার নব্বই বছরে এসে এভাবে অপমান করবে ? শেষ মুহূর্তে এসে এভাবে প্রস্তাব দিচ্ছে পদ্ম পুরস্কারের। তাছাড়া আমি ভারতবর্ষে সেই বিরল গায়কদের একজন যে অসংখ্য বাণিজ্যিক ছবির গান শুধু গায়নি অনেক ক্লাসিক্যাল রেকর্ড করেছে। অ্যালবাম বার করেছে বিভিন্ন ধরণের গানের। আমি একজন ক্লাসিক্যাল শিল্পীও। উস্তাদ গুলাম আলি খানের কাছে গান শিখেছি। উস্তাদ আমির খানের কাছে তালিম নিয়েছি। একজন নামী ক্ল্যাসিক্যাল শিল্পীকে দেখান যাকে এই ভাবে পদ্মশ্রী দিয়ে অসম্মান করা হয়েছে ?

আরও পড়ুন: মেয়ের জন্য ১৪৯ কোটি টাকা দিয়ে কিনলেন বাড়ি, সরে দাঁড়াচ্ছেন ‘জি লে জারা’ থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest