করোনা-কৃপায় সিরিয়ালের গল্পে বড়সড় টুইস্ট! কৃষ্ণকলির সংসারে বিপদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: গত তিন মাসে বদলে গিয়েছে চারপাশের দুনিয়া। ‘নিউ নর্মাল’-এ অভ্যস্ত হচ্ছেন সকলেই। বাদ থাকছে না শ্রীময়ী, জবা, কৃষ্ণকলিরাও। তাদের রোজনামচাতেও দাপট অক্ষুণ্ণ রেখেছে মারণ ভাইরাস করোনা। সৌজন্যে বাংলা ধারাবাহিকের চিত্রনাট্যকাররা। গত ১১ জুলাই থেকে ক্যামেরা রোল হচ্ছে টেলিপাড়ায়। সিরিয়ালের ঘরবন্দি অনুরাগীরা নিজের জীবনের প্রতিচ্ছবি দেখছেন পর্দার ও-পারের প্রিয় মানুষগুলির জীবনেও।

দূর্গাপুজো থেকে দোলযাত্রা জমজমাট করে সবই পালন হত সিরিয়ালে। এমনকী বাদ পড়ত না জন্মাষ্টমী, রথযাত্রা। সেই ছবিও এবছর বদলে গিয়েছে। তার বদলে নতুন সংযোজন করোনাতঙ্ক। এবছর করোনার প্রার্দুভাবে বন্ধ রথযাত্রা। খুব সংক্ষেপেই পালন হয়েছে সর্বত্র। সিরিয়ালেও তাই নেই রথযাত্রা। চিত্রনাট্যে জায়গা দখল করেছে করোনা। করোনার থেকে নিজেকে বাঁচাতে বারবার হাত ধোওয়া, মাস্ক পরা এবং বাইরে থেকে এলে হাত ধোওয়া সে তো ছিলই…এবার কৃষ্ণকলির সেটেও ঢুকে পড়ল করোনা।

শ্যামার খুনিকে পাকড়াও করতে মামকে বিয়ে করে নিখিল। এদিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে মাম। ভাত-কাপড়ের অনুষ্ঠানে কেউ মামের খাবারে বিষ মিশিয়ে দেয়। নিখিল মামকে হাসপাতালে ভরতি করে। খবর পেয়ে নিখিলের বাড়িতে আসে মামের বাবা-মা। মামের বাবা জোর করে হাসপাতালে ঢুকে মেয়ের সঙ্গে দেখা করতে চান। কিন্তু নিখিল বাধা দেয়। মামের বাবাকে বোঝায় এখন করোনার সংত্রমণ এড়াতে চাইলেই এভাবে হাসপাতালে ঢোকা যায় না। এতে উভয়েরই ক্ষতি।

জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীময়ী’তে দেখানো হচ্ছে, অর্ণার (ডিঙ্কার বান্ধবী) স্বামী সংকল্প করোনায় আক্রান্ত। তার জন্য গল্পে যে নতুন মোড় আসছে, তেমন নয়। শ্রীময়ী ও জুন আন্টি ধারাবাহিকের ইউএসপি। ফোকাসে থাকছে তারাই।

আরও পড়ুন: নিয়েছিলেন সাইনিং অ্যামাউন্ট, করেছিলেন সই! এখন সুশান্তের সেই সিনেমা করবেন শাহিদ

আবার  ধারাবাহিক ‘নকশিকাঁথায়’ দেখানো হচ্ছে, মুখ্য চরিত্র যশ চিকিৎসক হওয়ার সুবাদে করোনা নিয়ে মিটিং করছে। মেগা ধারাবাহিকে সপ্তাহের পর সপ্তাহ ধরে চিত্রনাট্য লেখা সহজ নয়। বিশেষত, তিন মাসের বিরতির পরে টিআরপির দিকেও নজর রাখতে হয় নির্মাতাদের। তাই সমসময়ের সঙ্গে তাল মেলাতে প্রাথমিক ভাবে করোনাকে ঢাল করে এগোচ্ছে গল্প।

‘আলো ছায়া’ ধারাবাহিকে মুখ্য চরিত্র আলো বাড়ির আপত্তি সত্ত্বেও করোনা দুর্গতদের খাওয়ানোর কাজে যুক্ত হয়েছিল। এর পরে চোদ্দো দিনের হোম কোয়রান্টিনে ছিল সে। ‘কে আপন কে পর’ ধারাবাহিকে জবা-পরমের মেয়ের বিয়ের অনুষ্ঠানে আড়ম্বর নেই। কারণ? সোশ্যাল ডিসট্যান্সিং। ‘সর্বমঙ্গলা’ ধারাবাহিকে মুখ্য চরিত্র অনীশকেও ফেস শিল্ড, মাস্কে দেখা যাচ্ছে বেশি।

করোনার কারণে রিল ও রিয়্যাল মিলে গিয়েছে ‘এখানে আকাশ নীল’ ধারাবাহিকে। উজান ও হিয়া জুটির ভক্তসংখ্যা কম নয়। তবে করোনার কারণে বিচ্ছেদ ঘটেছে তাদের। সেটা অবশ্য পর্দার পিছনের গল্প। হিয়ার চরিত্রাভিনেত্রী অনামিকা চক্রবর্তীর বাড়ি কনটেনমেন্ট জ়োনের মধ্যে পড়ায় তিনি শুটিং করতে পারছেন না। তাই ধারাবাহিকে এসেছে নতুন চরিত্র ঝিনুক সেন। তার সঙ্গেই কি উজানের নতুন ট্র্যাক তৈরি হবে? দর্শকের কৌতূহল জিইয়ে রেখে ধারাবাহিকের পরিচালক সীমান্ত বন্দ্যোপাধ্যায় বললেন, ‘‘গল্প বলতে পারব না। তবে হিয়ার প্রসঙ্গও আসবে সিরিয়ালে।’’ হাসপাতাল-ডাক্তার এখানে মুখ্য চরিত্র। তাই এই গল্পে করোনার আগমন সবচেয়ে সহজ ও স্বাভাবিক।

আরও পড়ুন: শ্রাবন্তীর নামে ভুয়ো ফ্যান পেজ, লক্ষ লক্ষ টাকা হাতানোর মরণফাঁদ…

Gmail 6
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest