Bomb Threat: RBI, two other banks receive bomb threat email

Bomb Threat: রিজার্ভ ব্যাঙ্ক-সহ তিন ব্যাঙ্কের দফতর উড়িয়ে দেওয়ার হুমকি ইমেল!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশের কেন্দ্রীয় ব্যাঙ্ক-সহ মোট তিনটি ব্যাঙ্কের দফতরে বোমা হামলার হুমকি! আরবিআই দফতরে পাঠানো একটি ই মেলে ওই হুমকি দেওয়া হয়েছে। সেই সঙ্গে নির্দিষ্ট করে জানানো হয়েছে দু’টি দাবিও। ইমেলে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, ওই দাবি না মানলেই নেওয়া হবে অ্য়াকশন।

একই রকম হুমকি ইমেল এসেছে মুম্বইয়ের আরও দুটি ব্যাঙ্কের শাখাতেও। এই দুটি ব্যাঙ্ক হল এইচডিএফসি এবং আইসিআইসিআই। ইমেলে বলা হয়েছে, “আমরা মুম্বইয়ের ১১টি ভিন্ন ভিন্ন জায়গায় বোমা রেখে দিয়েছি। বেসরকারি ব্যাঙ্কগুলির সঙ্গে মিলিতভাবে ভারতের ইতিহাসে সবথেকে বড় জালিয়াতি করেছে আরবিআই।”

হুমকি ইমেলে, আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের পদত্যাগ দাবি করা হয়েছে। অভিযোগ কর হয়েছে, বেসরকারি ব্যাঙ্কগুলির সঙ্গে মিলে আরবিআই যে জালিয়াতি করেছে, তাতে আরবিআই-এর গভর্নর ও অর্থমন্ত্রী ছাড়া, ব্যাঙ্কিং সেক্টরের কয়েকজন বিশিষ্ট কর্তা এবং ভারত সরকারের কয়েকজন মন্ত্রী জড়িত আছেন। তাই, আরবিআই-এর গভর্নর ও অর্থমন্ত্রীকে প্রেস বিবৃতি দিয়ে এই জালিয়াতির বিষয়ে সবটা জানিয়ে, ইস্তফা দিতে বলা হয়েছে। এছাড়া দাবি করা হয়েছে, এই দুজনকে এবং এর সঙ্গে আরও যারা যারা জড়িত, তাদের সকলকে শাস্তি দিতে হবে কেন্দ্রীয় সরকারকে।

ওই ইমেলের কথা পুলিশকে জানানোর পরেই সতর্ক হয় মুম্বই পুলিশ। ইমেলে লেখা প্রতিটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। কিন্তু প্রত্যেকটি এলাকায় তল্লাশি চালিয়েও কিছু পাওয়া যায়নি বলে মুম্বই পুলিশ সূত্রে খবর। যে ইমেল আইডি থেকে ওই হুমকি এসেছিল, সেটি হল ‘খিলাফত ডট ইন্ডিয়া অ্যাট জিমেল ডট কম’। আপাতত এই ইমেল আইডির নামেই মুম্বইয়ের এমআরএ মার্গ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest