Iskcon Biggest Cheat Sells Cows To Butchers Alleges Bjp Mp Maneka Gandhi

Maneka Gandhi: ‘সবচেয়ে বড় প্রতারক ইসকন, কসাইদের কাছে গরু বিক্রি করে’ অভিযোগ মানেকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইসকনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি সাংসদ মানেকা গান্ধী। তাঁর দাবি, দেশের সবচেয়ে বড় প্রতারক সংস্থা ইসকন। গৌশালার গরু কসাইদের কাছে নিজেদের গরু বেচে দেয় তারা। ইসকন অবশ্য় এই দাবি উড়িয়ে দিয়েছে। ইসকনের দাবি, মানেকার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী পশুপ্রেমী হিসেবেও সুপরিচিত। বারবার তাঁকে পশুহত্যার বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে। ইসকনের বিরুদ্ধে একটি ভিডিয়ো বিস্ফোরক অভিযোগ তোলেন মানেকা। ভিডিয়োতে তাঁকে বলতে শোনা যায়, “দেশের মধ্যে সবচেয়ে বড় প্রতারক হল ইসকন। ওরা গৌশালা চালায় ও সুবিধা নেয় সরকারের থেকে।” এরপর তিনি অন্ধ্রপ্ররদেশের ইসকনের অনন্তপুর গৌশালা পরিদর্শনের অভিজ্ঞাতা জানান।

এক্স হ্যান্ডলে পোস্ট করা সেই ভিডিওতে বিজেপি সাংসদ মানেকা বলেন, “সম্প্রতি আমি ইসকনের অনন্তপুর গোশালায় গিয়েছিলাম। সেখানে একটিও শুকনো গরু ছিল না। প্রত্যেকটি গরু দুধ দিতে সক্ষম। এমনকী একটি বাছুরও ছিল না। তার মানে সেখান থেকে সব দুধ বা দুগ্ধজাত দ্রব্য বাইরে বিক্রি হয়ে গেছে।” এরপর মানেকা আরও বলেন যে, “ইসকন তাদের গরুগুলি পরে কসাইদের কাছেও বিক্রি করে দিচ্ছে। তারা যা যা করছে, তেমন আর কেউ করে না।” উল্লেখ্য, এখানে শুকনো গরু বলতে মানেকা যারা দুধ দিতে অক্ষম, সেই সমস্ত গরুর কথা বলেছে।

এখানেই থামেননি বিজেপি সাংসদ। আরও একধাপ এগিয়ে মানেকা বলেন, “এরা রাস্তায় নেমে হরে রাম-হরে কৃষ্ণ বলে গান করে, বলে যে দুধ খেয়েই ওঁরা দিন কাটায়, কিন্তু কসাইদের কাছে ওঁরা যত গরু বিক্রি করেছে, এমনটা খুব কমই কেউ বিক্রি করেছে।” মানেকার এই বক্তব্য নিয়ে ইতিমধ্যে তোলপাড় শুরু হয়েছে। বিরোধী দলের বহু নেতানেত্রী এই বিজেপি সাংসদের বক্তব্যের ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন।

মানেকার এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছে ইসকন। সংস্থার মুখপাত্র যুধিষ্ঠির গোবিন্দ দাস জানিয়েছেন, মানেকার এই অভিযোগ সর্বৈব মিথ্যে এবং সম্পূর্ণ ভিত্তিহীন। তাঁর দাবি, ”গরু ও ষাঁড়দের সারা জীবন ধরেই সেবা করা হয় এখানে। কখনওই তাদের কসাইদের কাছে বেচে দেওয়া হয় না।” মানেকার মতো ইসকনের একজন শুভাকাঙ্ক্ষীর এই ধরনের মন্তব্যে তাঁরা বিস্মিত বলেও জানান যুধিষ্ঠির।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest