Mob lynching by cow vigilantes leaves one dead in Nashik

Mob lynching: গাড়িতে গো মাংস? সন্দেহের বশেই যুবককে পিটিয়ে খুন করল গো রক্ষকের দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঈদ উল আয্হা’র আগে গো রক্ষকদের মারে প্রাণ গেল এক মুসলিম যুবকের। ওপর জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাসিকে।

মৃতের নাম আফান আব্দুল মাজিদ আনসারি। বয়স ৩১ বছর। জানা গিয়েছে, গত ২৪- শে জুন শনিবার সন্ধ্যায় আমেদাবাদ থেকে মুম্বইয়ের দিকে একটি গাড়ি যাচ্ছিল।গাড়িতে ৪৫০ কেজি মাংস ছিল। এরপরই অন্তত ১৫জন ওই গাড়িটিকে আটকায়। টোল প্লাজার কর্মীদের কাছ থেকে খবর পেয়েই তারা গাড়িটিকে আটকায়। এরপর গাড়িতে থাকা দুজনকে বেধড়ক মারধর করা হয়। ঘটনাস্হলেই মৃত্যু হয় আফানের। অপর গাড়ি আরোহী নাসির হুসেন শেখ। তিনিও আহত হয়ে হাসপাতালে ভর্তি। জানা গেছে, তাদের লোহার রড ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়।

আরও পড়ুন:  Electricity Bill: রাতের বেলা গুনতে হবে অতিরিক্ত মাশুল, নয়া নিয়ম আনছে মোদি সরকার

পুলিশ কর্মকর্তা সুনীল ভামরে বলেন, ‘ঘটনাস্থলে পৌঁছে আমরা গাড়িটিকে ক্ষতিগ্রস্থ অবস্থায় দেখতে পাই। আহত ব্যক্তিরা গাড়ির ভেতরে ছিলেন এবং আমরা তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করি, যেখানে তাদের একজন মারা যায়।’ওই ঘটনায় এ পর্যন্ত দশজনকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, আহত ব্যক্তির অভিযোগের ভিত্তিতে আমরা হত্যা ও দাঙ্গার মামলা দায়ের করেছি এবং তদন্ত করছি। তারা আসলে গো মাংস বহন করছিল কী না তা ল্যাবের রিপোর্ট আসার পরই জানা যাবে।

পুলিশ জানিয়েছে, গত দু’ সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয় পিটিয়ে খুনের ঘটনা। জুনের প্রথম দিকে মহারাষ্ট্রের নাসিক জেলায় গবাদি পশু পরিবহনের সময় লুকমান আনসারি (২৩) নামে এক যুবককে কথিত গো-রক্ষকরা পিটিয়ে হত্যা করেছিল। ওই ঘটনায় পুলিশ সে সময়ে ৬ জনকে গ্রেপ্তার করেছিল। ধৃত সকলেই রাষ্ট্রীয় বজরং দলের সদস্য বলে জানা যায়। গত ১০ জুন লুকমান আনসারির লাশ একটি খাদ থেকে উদ্ধার করার সময় বিষয়টি প্রকাশ্যে আসে। সেই ঘটনার জের না মিটতেই এবার ফের মহারাষ্ট্রের নাসিক জেলায় গো মাংস বহন করা হচ্ছে সন্দেহে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যার বিষয়টি প্রকাশ্যে এল।

আরও পড়ুন: Gujarat: কলকাতার ঘটনার পুনরাবৃত্তি, স্কুলে হৃদরোগে আক্রান্ত হয়ে দ্বাদশ শ্রেণির পড়ুয়ার মৃত্যু

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest