Rahul Gandhi pays tribute to Rajiv Gandhi at 14270 feet in Ladakh today

Rahul Gandhi: প্যাংগং হ্রদের তীরে পিতা রাজীবকে শ্রদ্ধা রাহুলের, মিথ্যে বলার জন্য তোপ মোদীকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাদাখ সফরে গিয়ে প্যাংগং হ্রদের তীরে পিতা তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে শ্রদ্ধা জানালেন পুত্র রাহুল গান্ধী। রবিবার রাজীবের ৭৯তম জন্মদিন। এ দিন সকালে দেখা যায় রাজীবের একটি আবক্ষ ছবিতে মালা পরিয়ে শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছেন রাহুল। ছবির পিছনে দেখা যাচ্ছে প্রায় ছবির মতোই সুন্দর প্যাংগং হ্রদ এবং তার পিছনে থাকা পাহাড়।

আর তারপরেই লাদাখে চিনের (China) দ্বারা ভারতের (India) জমি দখল নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন কংগ্রেস সাংসদ। ভারত-চিন সংঘর্ষ নিয়ে এর আগেও মন্তব্য করেছেন রাহুল। আর এবার রাজীব গান্ধীর জন্মদিনেও এই বিতর্কিত বিষয়ে বক্তব্য জানাতে তিনি পিছপা হলেন না। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”চিন জমি কেড়ে নিচ্ছে। মানুষ জানিয়েছে, চিনা সেনা ওই এলাকায় ঢুকে পড়েছে। এবং জমি কেড়ে নিচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী বলে চলেছেন, ওরা এক ইঞ্চি জমিও নিতে পারেনি। কিন্তু একথা সত্যি নয়। আপনি এখানে এসে যে কাউকে জিজ্ঞেস করতে পারেন।”

আরও পড়ুন: RPF Firing: মুসলিম মহিলাকে গান পয়েন্টে শাসানি, বল ‘জয় মাতা দি’!’ RPF গুলিকাণ্ডে নয়া মোড়

‘ভারত জোড়ো যাত্রা’য় দক্ষিণ ভারত থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করেছিলেন রাহুল (Rahul Gandhi)। জনসংযোগ গড়তে তাঁর এই কর্মসূচি রীতিমতো শাসক বিজেপির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। তার পর থেকে জনসংযোগে নানা ভূমিকায় দেখা যাচ্ছে সোনিয়াপুত্রকে। কখনও ডেলিভারি বয়ের বাইকে চেপে ঘুরেছেন তিনি তো কখনও সবজি বিক্রেতার সঙ্গে বাড়িতে বসে মধ্যাহ্ন ভোজ করেছেন। এবার লাদাখের হিল কাউন্সিলের নির্বাচনের দিন কয়েক আগেই ভূস্বর্গে পৌঁছে গেলেন রাহুল। রাহুল যে লেহ সফরে যাবেন, তা অবশ্য অনাস্থা বিতর্কের সময়ই জানিয়েছিলেন। সেই মতোই হাজির তিনি।

প্রথমে ঠিক ছিল দিন দুয়েক থেকেই ফিরে যাবেন দিল্লি। তবে এখন শোনা যাচ্ছে, আগামী ২৫ আগস্ট পর্যন্ত লাদাখেই থাকবেন কংগ্রেস নেতা। উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম লেহ-লাদাখ সফরে রাহুল গান্ধী। তাঁর এই সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ। কারণ আসন্ন কার্গিল হিল কাউন্সিলের ভোটে কংগ্রেসের সঙ্গে জোট হয়েছে ওমর আবদুল্লার ন্যাশনাল কনফারেন্সের। ফলে রাহুলের উপস্থিতি রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Onion: পেঁয়াজে ৪০ শতাংশ রফতানি শুল্ক লাগু! মূল্যবৃদ্ধি ঠেকাতে পদক্ষেপ কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest