Mamata Banerjee leaves for 12-day tour of Dubai, Spain after three-hour flight delay

Mamata Banerjee: বিমান বিভ্রাটের জের, মুখ্যমন্ত্রীর বিদেশযাত্রা অন্তত দেড় ঘণ্টা বিলম্বিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ, মঙ্গলবার বিমানে করে বিদেশ সফরে রওনা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এটা টানা ১২ দিনের বিদেশ সফর। তবে এই বিদেশ সফরের শুরুতেই বিলম্ব দেখা দিল। আর তার জেরে বিলম্বিত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশেষ বিমান।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা নাগাদ দুবাইগামী (Dubai) বিশেষ বিমান ছাড়ার কথা ছিল। সাড়ে ১০টা নাগাদ বিমানটি ছাড়ার কথা। সুতরাং সাড়ে ১০টা নাগাদ বিমানটি ছাড়তে হয়েছে। তবে এই বিমান বিলম্বের কারণ নিয়ে বিমানবন্দর থেকে এখনও কিছু জানানো হয়নি। তাই একটু অপেক্ষাও করতে হয় তাঁকে। এদিন দেখা যায়, মুখ্যমন্ত্রী বিশ্ব বাংলার স্টলে যান। সেখানে সবকিছু ঘুরে দেখেন। কয়েকজনের সঙ্গে কথা বলেন এবং বিদেশ যাত্রার আগে রং ছুঁইয়ে দেন দুর্গা মূর্তিতে।

আরও পড়ুন: Mamata Banerjee: অগাস্ট শেষে চমক…মুম্বইয়ে মমতাকে আমন্ত্রণ অমিতাভ বচ্চনের

৫ বছর পর বিদেশ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের প্রতিনিধিদল–সহ সাংবাদিকরাও যাচ্ছেন। মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফরে কলকাতা হাইকোর্টের অনুমতি নিয়ে কুণাল ঘোষও যাচ্ছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেন এবং দুবাই যাচ্ছেন। কুণাল ঘোষ একদিকে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক, আবার সাংবাদিকও। আজ সবাই নির্ধারিত সময়েই বিমানবন্দরে পৌঁছে যান। সেখানে গিয়ে জানতে পারেন, এমিরেটস–এর বিশেষ বিমান অন্তত দেড় ঘণ্টা দেরিতে ছাড়বে। তখন দমদম বিমানবন্দর থেকে বিমান উড়ে যাবে দুবাই। সেখানে বিশ্রাম করতে হয় সকলকে। ‘কর্মতৎপর’ মুখ্যমন্ত্রীর এখানে বিশ্রাম ছাড়া কিছু করার ছিল না। তখন তিনি বিশ্ব বাংলার স্টল ঘুরে দেখেন।

শেষ মুহূর্তে তাঁর স্পেন সফরের অনুমতি মিলেছে বিদেশমন্ত্রকের তরফে। সেই কারণে ‘কানেক্টিং ফ্লাইটে’র টিকিট পেতে অনেকটাই সমস্যা হয়েছে। ফলে দুবাই থেকে মাদ্রিদগামী বিমানটির জন্য সেখানে ১৮ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফর অনেকাংশে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১২ দিন বিদেশ থাকাকালীন রোজই তিনি জরুরি বৈঠকে ব্যস্ত থাকবেন, প্রয়োজনে নবান্নও সামলাবেন।

আরও পড়ুন: Nusrat Jahan: সময়ের আগেই জোড়া ফাইল হাতে ইডি অফিসে নুসরত, ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest