SEX নিয়ে এই ৭ প্রশ্ন সবচেয়ে বেশি সার্চ হয় গুগলে

সমীক্ষা বলছে সেক্স নিয়ে এই ৭ জিনিস মানুষ সবচেয়ে সবচেয়ে বেশি সার্চ করেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেক্স নিয়ে সঠিক ধারণা এবং সচেতনতা থাকা জরুরি। এটা অনস্বীকার্য যে, মানব জীবনের এক অবিচ্ছেদ্য অঙ্গ সেক্স। প্রাত্যহিক কাজকর্মের মতোই যৌনতা একটি প্রয়োজন এবং শারীরবৃত্তীয় প্রক্রিয়া। সেক্স নিয়ে নানা কনফিউশন দূর করতে অনেক সময়ই গুগল বাবার দ্বারস্থ হন অনেকে। সমীক্ষা বলছে সেক্স নিয়ে এই ৭ জিনিস মানুষ সবচেয়ে সবচেয়ে বেশি সার্চ করেন। দেখে নিন কী কী রয়েছে তালিকায়।

সেক্স করলে ফিল গুড অনুভূতি হয় কেন: বহু মানুষ এ প্রশ্ন করেন। প্রশ্নের জবাব রয়েছে বায়োলজিতে। সেক্স করার সময় এবং পরে একটা মানসিক প্রশান্তি অনুভূত হয়। তার কারণ ডোপামিন, সেরোটোনিন এবং অক্সিটোসিন-এর মতো হরমোন নির্গত হয় শরীরে। যার ফলে এই অনুভূতি হয়।

যৌনগন্ধী স্বপ্ন দেখা কী স্বাভাবিক: প্রশ্নের উত্তরে গুগলে দেখা যাবে, একদমই স্বাভাবিক। যদি মনে সেক্সের তীব্র বাসনা থাকে তবে তা পাওয়ার ইচ্ছা আরও বেড়ে যায়। মনোবিদরা জানাচ্ছেন, আমাদের স্বপ্ন আমার ইচ্ছার উপর ভিত্তি করেই তৈরি হয়। তাই সেক্স নিয়ে স্বপ্ন দেখা খুবই সাধারণ বিষয়।

STD হলে কী করা উচিত: STD অর্থাৎ সেক্সুয়াল ট্রিন্সমিটেড ডিজিজ। যাকে বাংলায় যৌন রোগ বলা হয়ে থাকে। সামগ্রিক ভাবে শরীরের জন্য খুবই ক্ষতিকারক। যদি আপনার যৌনাঙ্গের আশপাশে চুলকুনি, জ্বলুনি বা ইনফেকশন দেখতে পান, সে ক্ষেত্রে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন।

কী ভাবে সেক্সের টাইমিং বাড়ানো যেতে পারে: এই প্রশ্নটি গুগল সার্চের লিস্টে একেবারে উপরে রয়েছে। জবাবে গুগল জানায়, যাদের শীঘ্রপতনের সমস্যা রয়েছে তাদের একটি সহজ অভ্যাস করতে হবে। ইজ্যাকুলেশনের ২০-৩০ সেকেন্ড আগে নিজের উত্তেজনা নিয়ন্ত্রণ করতে হবে। সেক্সের ডিউরেশন বাড়ানোর জন্য চিকিৎসকরা অনেক সময় এই পদ্ধতির কথা বলেন।

কত বার সেক্স করা উচিত: এই প্রশ্নও উপরের সারিতে রয়েছে। জবাবে গুগল জানায়, একটি কাপল কত বার সেক্স করবে তার কোনও নির্দিষ্ট সংখ্যা নেই। এটা তাঁদের পারস্পরিক ভালোবাসা এবং শারীরিক প্রবৃত্তির উপর নির্ভর করে। কোনও কাপল দিনে ২-৩ বার সেক্স করেন। আবার কেউ মাসে ২-৩ বার সেক্স করতে পারেন। কিন্তু তাতেও তাঁদের ভালোবাসা অটুট থাকে।

আরও পড়ুন: ভারতের প্রথম Sexual Wellness Shop খোলা হল গোয়ায়

সেক্স করার সময় ব্যথা কেন হয়: জবাবে গুগল জানায়, প্রথমবার সেক্স করার সময় নিশ্চয় সমান্য ব্যথা হয়ে থাকবে। বেশিরভাগ সময় লুব্রিকেশন কম হওয়ার কারণে বিশেষত মহিলাদের ব্যথা হয়ে থাকে। এর থেকে বাঁচার সবচেয়ে ভালো পদ্ধতি সেক্স করার আগে ফোর প্লে করুন সময় নিয়ে।

প্রেগনেন্সি আটকানোর জন্য প্রোটেকশন কতটা ভরসাযোগ্য: জবাবে গুগল জানায়, একেবারে ভরসাযোগ্য। বহু কনট্রাসেপ্টিভ রয়েছে যা প্রেগনেন্সি আটকায়। যএমন কনডোম, বার্থ কনট্রোল পিল ইত্যাদি। সেক্স করার সময় কনডোম ব্যবহার করা সব সময় ভালো বলে গন্য করা হয়।

যৌন চাহিদা বাড়ায় কি কি খাবার: অনেকে সেক্স ড্রাইভ বাড়ানোর জন্য নানা ধরনের চেষ্টা করেন। নানা ওষুধ বা প্রোডাক্ট ব্যবহার করা শুরু করেন। তবে চিকিৎসকদের পরামর্শ না নিলে অনেক সময় এটা শরীরের জন্য ভয়ানক ক্ষতিকারক হতে পারে। কমজোর সেক্স ড্রাইভ সারিয়ে তোলার জন্য চিকিৎসকরা বেশিরভাগ ক্ষেত্রে এক্সারসাইজ করার সঙ্গে সঙ্গে স্বাস্থ্যকর ডায়েটের পরামর্শ দেন। ডায়েটে নানা ধরনের ফল, সবুজ শাক-সব্জি, প্রোটিনযুক্ত খাবার এবং ড্রাই ফ্রুটস খাওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন: ইমরান হাশমিকেও টেক্কা দিতে পারবেন! জেনে নিন ভালো চুমু খাওয়ার ট্রিকস

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest