Agra Sweet Shop Sells 24-carat 'Golden Ghevar' For Rs 25,000 Per Kilo

Golden Gheevar: রাখি স্পেশাল ‘সোনার মিষ্টি’ ! প্রতি কেজি ২৫ হাজার টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মিষ্টি না সোনা ! তা নিয়ে দ্বন্দ্ব হতেই পারে আপনার ৷ কারণ সোনার মত চকচকে এই মিষ্টি গুলো দেখতে তো সুন্দরই ৷ সেই সঙ্গে মিষ্টিগুলোর দাম শুনলে আপনি চমকে যাবেন ৷ কেজি প্রতি তার দাম ২৫ হাজার টাকা (25,000 rs)। উত্তরপ্রদেশের (UP) সোনার মিষ্টি এখন খবরে।

‘গোল্ডেন ঘীবর’ রাজস্থানি ঘরানার অন্যতম নাম করা মিষ্টি। ছোট গোলমত চ্যাপ্ট্যা আকৃতির এই মিষ্টি। ঘীবর তৈরি হয় ময়দা, ঘী, চিনির রস ও কিছু ড্রাই ফ্রুটস দিয়ে। বিশেষত শ্রাবণ মাস, তিজ ও রাখি পূর্ণিমার সময় তৈরি হয় এই মিষ্টি।

আরও পড়ুন: Rabindra Jayanti 2022: ২৫শে বৈশাখে পাতে রাখুন রবি ঠাকুর প্রিয় কিছু খাবার

আগ্রার একটি মিষ্টির দোকানে এই সাধারণ মিষ্টি বিক্রি হচ্ছে প্রচুর দামে। কারণ এই সাধারণ মিষ্টির উপরে বসানো হয়েছে ২৪ ক্যারাট সোনার একটা পাতলা পর্দা বসানো হয়েছে। আর তাতেই ১ কেজি মিষ্টির দাম হয়েছে ২৫ হাজার টাকা। যতই হোক, সোনার মিষ্টি বলে কথা! তার দাম তো এমন হবেই। আগ্রার শাহ মার্কেটের ব্রজ রসায়ন মিষ্টান্ন ভাণ্ডারেই পাওয়া যাচ্ছে এই মিষ্টি। ইতিমধ্যেই বহু মানুষ ভিড় জমিয়েছেন এই দোকানের সামনে।

এই বছর ১১ অগাস্ট রাখি পূর্ণিমা। তার জন্য তোড়জোড়ও চলছে জোর কদমে। দোকানে দোকানে শুরু হয়েছে উপহারের পসরা সাজানো। সঙ্গে হরেকরকমের রাখি তো রয়েইছে। তবে, মিষ্টির দাম বেশি হলেও ৷ ক্রেতাদের মধ্যে উৎসাহ প্রবল ৷ কমবেশী ৷ যার যা সামর্থ রয়েছে ৷ সেই মতই কিনে নিচ্ছে এই সোনার মিষ্টি ৷

আরও পড়ুন: অন্য মাছের স্বাদ পেতে চান? বানাতে পারেন রুই রেজালা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest