Adult Film: watching adult film frequently damage your marriage life

Adult Film: নীল ছবি দেখার নেশা ছাড়তে পারছেন না? সাবধান, ভাঙতে পারে সংসার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নীল ছবির নেশায় বুঁদ ৮ থেকে ৮০! আর এখন হাতে হাতে অ্যান্ড্রয়েড ও ঘরে ঘরে কম্পিউটার-ইন্টারনেট হওয়ায় নীল ছবিও অনেক সহজলভ্য হয়ে গেছে। ‘সভ্য’ মানব অজান্তেই ক্ষতিগ্রস্ত হচ্ছে নীল ছবির আসক্তিতে। দিনের পর দিন বাড়ছে চাহিদাও। এ কারণে ইন্ড্রাস্ট্রিও ফুলে-ফেঁপে উঠছে। খোলা হয়েছে তারকা তৈরির বিশ্ববিদ্যালয়ও!

কিন্তু এই সব ছবি দেখলে শরীর ও মনের উপরে কেমন প্রভাব পড়ে? সে কথা জানতে ইচ্ছা করেছে কি কখনও?অতিরিক্ত নীলছবি দেখলে কল্পনা ও বাস্তবের মাঝে ফারাক করার ক্ষমতা কমে যেতে থাকে বলে বার বার সতর্ক করেন মনোবিদেরা। এর জেরে মানসিক চাপ বাড়তে পারে। শরীর খারাপ হতে পারে। যৌন জীবনেও তার প্রভাব পড়ে।

পর্নের প্রতি অতিরিক্ত আসক্তি কী কী সমস্যা ডেকে আনে?

১) এই নেশার কারণে পুরুষদের ক্ষেত্রে দেখা দিতে পারে শিথিল যৌনাঙ্গের সমস্যা। নীল ছবি দেখার অভ্যাস হয়ে গেলে সঙ্গমকালে বিশেষ সুখ হয় না অনেকের। কারণ পর্দার সাজানো গল্পের সঙ্গে বাস্তবের মিল খুঁজে পান না অধিকাংশেই। ফলে যৌনতায় অনীহা আসে।

২) অতিরিক্ত নীল ছবি দেখার অভ্যাস মানসিক স্বাস্থ্যেরও ক্ষতি করে। মস্তিষ্কের কার্যকারীতায় ব্যাঘাত ঘটায়। এই ছবি যেহেতু প্রকাশ্যে দেখেন না লোকে, তাই মনের মধ্যে সব সময়ে চলতে থাকে ধরা পড়ার বা কেউ দেখে ফেলার আশঙ্কা।

৩) সমাজের বাকি সব কিছুর সঙ্গে দূরত্ব তৈরি করতে পারে নীল ছবির প্রতি আসক্তি। এর প্রভাব পড়ে কাজ থেকে শুরু করে সংসারেও।

৪) নিয়মিত বড়দের ছবি দেখার নেশা যৌনজীবন পক্ষে মোটেও ভাল নয়। এই ছবি দেখেই অনেকের মানসিক ও শারীরিক তৃপ্তি আসে, ফলে বাস্তব জীবনে তাঁরা ততটাও যৌনতা উপভোগ করেন না।

আরও পড়ুন: Relationship Tips: বিয়ের পরেও কি প্রাক্তনের সঙ্গে বন্ধুত্বের সম্পর্কে থাকা যায়?

৫) অতিরিক্ত নীল ছবি দেখলে যৌনসঙ্গমের জন্য একাধিক সঙ্গীর খোঁজ করার প্রবণতা দেখা দেয়। তার ফলে যৌনবাহিত রোগ হতে পারে।

৬) অতিরিক্ত নীলছবি দেখার কারণে আত্মবিশ্বাস কমে যাওয়ার মতো সমস্যায়ও যে দেখা দেয়। তার প্রভাব গিয়ে পড়ে রোজের জীবনে।

নতুন গবেষণায় দাবি করা হয়েছে, বিয়ের পর নীল ছবি দেখেন এমন সম্পর্ক বেশিরভাগ ক্ষেত্রেই বিচ্ছেদের পথে এগিয়েছে। আর বৈবাহিক সম্পর্কের বিচ্ছেদে নীল ছবি যাদের ওপর সবথেকে বেশি প্রভাব ফেলে, তারা হলেন নারী। আমেরিকার ওকলাহোমা বিশ্ববিদ্যালয়ের গবেষণার পর সমাজবিদরা দাবি করেছেন, যে নারীরা দিনে তিন বারের থেকেও বেশি নীল ছবি দেখেন তাদের বিবাহ বিচ্ছেদের ঝোঁক বেশি দেখা যায়।

তাদের আরও দাবি নীল ছবি বিবাহিত নারী ও পুরুষের শরীরে প্রভাব বিস্তার করে এবং তাদের স্বভাবজাত আচরণেও নেতিবাচক প্রভাব ফেলে। ক্যামেরার পেছনের কৃত্রিম আচরণ তারা বাস্তব জীবনে আকাঙ্ক্ষা করে ও কল্পনার জগতে ভাসে। ফলে সঙ্গীর প্রতি তাদের আস্থা কমে যায় যা সম্পর্ককে এক পর্যায়ে বিবাহ বিচ্ছেদের দিকে নিয়ে যায়।

আরও পড়ুন: Health Tips: কন্ডোম থেকে হতে পারে মারাত্মক অ্যালার্জি, সমাধানটাও জেনে রাখুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest