Is it wrong to be in Relation with an ex-boyfriend after marriage

Relationship Tips: বিয়ের পরেও কি প্রাক্তনের সঙ্গে বন্ধুত্বের সম্পর্কে থাকা যায়?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জীবনে প্রেম আসার নির্দিষ্ট কোনও সময় বা বয়স নেই৷ বিয়ের আগে এমন অনেক প্রেম বা সম্পর্ক থাকে(Relation), যা আদতে ছোটগল্পের মতো৷ শেষ হয়েও যেন শেশ হয় না৷ রয়ে যায় তার রেশ৷ এমনকি বিয়ের পরও সম্পর্কে হানা দেয় অতীত৷ কিন্তু জীবনে প্রাক্তন ফিরে আসা মানেই তার সঙ্গে প্রেম উজ্জীবিত হওয়া নয় ৷ হতে পারে বন্ধুত্বের সম্পর্কও৷ প্রাক্তনের সঙ্গে সম্পর্ককে আপনি বন্ধুত্ব বলে দাবি করলেও সেটা আপনার স্বামী বা স্ত্রী মানতে নাও পারেন৷ তাঁর মনে হতে পারে আপনি দু নৌকায় পা দিয়ে চলেছেন৷ আপনার বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠতে পারে ৷ তাই পুরনো প্রেম ফিরে এলে বিবাহিত জীবনে শান্তি বজায় রাখতে কিছু নিয়ম মনে রাখুন(Relationship Tips)-

আরও পড়ুন: Bizarre: পুরুষাঙ্গে প্রেমিকার নামের ট্যাটু করতে গিয়ে এ কি বিপদে পড়লেন যুবক

১) বিশ্বাসই কিন্তু বিবাহিত সম্পর্কের মূল ভিত্তি। তাই স্বামীর থেকে প্রেমিকের বিষয়টি না লুকোনোই শ্রেয়। সবার আগে আপনাকে স্থির থাকতে হবে যে, পুরোনো প্রেমিকের সঙ্গে শুধু বন্ধুত্ব রাখা আদৌ আপনার পক্ষে সম্ভব কি না। যদি মনে কোনও রকম সন্দেহ থাকে, তা হলে তাঁর সঙ্গে সম্পর্কে আর না এগোনোই ভাল(Relationship Tips)।

২) আপনি যদি মনে করেন পুরোনো প্রেমের সম্পর্কের মায়াজাল থেকে সম্পূর্ণ রূপে বেরিয়ে এসেছেন, তা আপনার বিবাহিত সম্পর্কে কোনও রকম আঁচ ফেলবে না, তা হলে বন্ধুত্ব করাই যায়। তবে সবটা যেন আপনার বর্তমান সঙ্গীর সামনে স্পষ্ট থাকে।

৩) সম্পর্কে থাকাকালীন অনেক সময়েই দু’জনের একে অপরের প্রতি এক ধরনের অধিকারবোধ জন্মে যায়। কিন্তু বিচ্ছেদের পরে সেই একই ধরনের ঘনিষ্ঠতা থেকে যাওয়া কঠিন। তাই কিছু বিষয়ে আপনার এবং তাঁর নিজস্ব পরিধির ব্যাপারে ওয়াকিবহাল থাকাই ভাল(Relationship Tips)।

আরও পড়ুন: Ashwagandha: যৌনজীবন সতেজ রাখতে বরুণ ধাওয়ান ভরসা করেন অশ্বগন্ধার উপর, ট্রাই করতে পারেন আপনিও

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest