Digha Beach: Digha Sankarpur Development Authority Will Start Luxurious Cruise Service For Tourist

Digha Beach : দিঘায় এবার গোয়ার স্বাদ! প্রমোদতরীতে হবে বিলাস ভ্রমণ, জানুন কবে থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাঙালির অন্যতম পছন্দের গন্তব্য দিঘা। সারা বছরই দিঘা থাকে পর্যটকে ঠাসা। রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে দিঘাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি রাজ্য সরকারের তরফে দিঘাতে জগন্নাথ মন্দির তৈরির কাজের সূচনা করেন মুখ্যমন্ত্রীষ। এবার পর্যটকদের জন্য আরও এক সুখবর। গোয়ার ধাঁচে দিঘাকে সাজিয়ে তুলতে সমুদ্রে নামতে চলেছে ঝাঁ চকচকে প্রমোদতরী।

জানা গিয়েছে, হলদিয়া ডেভেলপমেন্ট অথোরিটির তরফে ‘এমভি নিবেদিতা’ নামের একটি প্রমোদতরী দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের হাতে তুলে দেওয়া হয়েছে। পর্যটকদের বিনোদন ও আনন্দের জন্য দিঘাতে একের পর এক বন্দোবস্ত করা হয়েছে। সেই তালিকায় নবতম সংযোজন এই প্রমোদতরী।

আরও পড়ুন: Indian Railways: জানেন কি ট্রেন লেট্ করলেই এবার বিনামূল্যে খাবার দেবে IRCTC

জানা গেছে, পুজোর আগেই শুরু হয়ে যেতে পারে দিঘার এই নতুন আকর্ষণ। ‘এমভি নিবেদিতা’ নামের প্রমোদতরীটি ইতিমধ্যেই দিঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থার হাতে তুলে দিয়েছে হলদিয়া উন্নয়ন সংস্থা। এবার আর তীরে বসে সমুদ্র দেখা বা সমুদ্রস্নানেই সীমিত থাকবে না পর্যটকদের আন্দ, তাঁরা প্রমোদতরীতে চেপে সমুদ্রযাত্রার আনন্দও উপভোগ করতে পারবেন!

সূত্রের খবর, শঙ্করপুরের ন্যায়কালী মন্দির সংলগ্ন সমুদ্র থেকে ছাড়বে তরী। তার যাত্রাপথের একদিকে দেখা যাবে সমুদ্রের তীর বরাবর চলেছে দীঘা থেকে শৌলা পর্যন্ত দীর্ঘ ২৯ কিলোমিটারে মেরিন ড্রাইভ। তার মাঝখানে ঝাউবন। এক অপূর্ব মনোরম পরিবেশের মধ্য দিয়ে ভেসে চলবেন পর্যটকরা। দিঘা, শঙ্করপুর, মন্দারমণির পাশাপাশি খাঁড়ি এলাকাগুলিতেও ঘুরবে জলযানটি। ভিতরে রেস্তরাঁর পাশাপাশি থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা। বাউল থেকে আধুনিক গান– সবই পরিবেশিত হবে। পাশাপাশি, সমুদ্রতীরবর্তী মৎস্যজীবীদের গ্রাম এবং তাঁদের কর্মকাণ্ড দেখারও সুযোগ রয়েছে। যাত্রা শেষে ফের ন্যায়কালী মন্দির সংলগ্ন এলাকায় ফিরে আসবে প্রমোদতরীটি। অনুষ্ঠান, পার্টি প্রভৃতির জন্য ভাড়াও করা যাবে এমভি নিবেদিতা।

আরও পড়ুন: Tirupati Balaji: IRCTC-এর সাশ্রয়ী প্যাকেজ ! মাত্র ৭০০০ টাকায় ঘুরে আসুন তিরুপতি বালাজি থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest