১২-৩০ হাজার টাকা ফিজ! অবশেষে ‘করোনা বাবা’র! ঠাঁই জেলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার ওষুধ বানিয়ে ফেলার দাবি করে ঢোক গিলতে হয়েছে যোগগুরু রামদেবকে। রামদেবের পর এবার মুহাম্মদ ইসমাইল। করোনা সারানোর দাবি করলেন তিনি। নিজেকে করোনা বাবা বলেও পরিচয় দেন ইসমাইল। মহম্মদ সেলিম নামে এক শাগরেদকে সঙ্গে নিয়ে করোনা পরিস্থিতিতে মানুষের আতঙ্ককে কাজে লাগিয়ে রীতিমতো ব্যবসা খুলে বসেন দুজনে। ঠিক যেন রামদেব এবং বালকৃষ্ণ।ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে।

তার কাছে আসলেই নাকি করোনা থেকে মুক্তি, এভাবেই সোশ্যাল মিডিয়ায় মহম্মদ ইসমাইল ও তাঁর দলবল প্রচার করতে থাকে নাগাড়ে। মহম্মদ সেলিম নামে এক শাগরেদকে সঙ্গে নিয়ে করোনা পরিস্থিতিতে মানুষের আতঙ্ককে কাজে লাগিয়ে রীতিমতো ব্যবসা খুলে বসেন দুজনে। ঠিক যেন রামদেব এবং বালকৃষ্ণ। তার কাছে আসলেই নাকি করোনা থেকে মুক্তি, এভাবেই সোশ্যাল মিডিয়ায় মহম্মদ ইসমাইল ও তাঁর দলবল প্রচার করতে থাকে নাগাড়ে।

আরও পড়ুন : ৩০ মিনিটেই মরবে করোনা! বাজারে এল ‘অ্যান্টি ভাইরাল’ কালেকশনের জামা ও মাস্ক, সংস্থার দাবিতে শোরগোল

অভিযোগ, কারও থেকে ওই ‘করোনা বাবা’ নিয়েছেন ১২ হাজার টাকা, কারও থেকে বা ৩০ হাজার! সম্প্রতি হায়দরবাদের হাফিরপেট এলাকা থেকে এমনই নানা অভিযোগ আসতে শুরু করে। এরপরই আসরে নামে পুলিশ।পুলিশ ওই ধর্মগুরু ও তার দলবলকে গ্রেফতার করে। সেইসঙ্গে সাধারণ মানুষের কাছে আবেদনও করা হয়, কেউ যেন কোনও বুজরুকিতে কান না দেন।

ইসমাইলের জেল হলেও, রামদেবের টিকি ছোঁয়ার সাধ্য এখন কারো নেই। তবে তাকে নিয়ে গেরুয়া শিবিরও অস্বস্তিতে। এমনটিতে তার পতঞ্জলির বহু প্রডাক্টের গুণমান যে খারাপ তা একাধিকবার প্রমাণিত। সারা বিশ্ব যখন করোনা নিয়ে চিন্তিত তখন বেমালুম সাংবাদিক সম্মেলন করে তিনি করোনার ওষুধের প্রচার শুরু করে দেন। গেরুয়া শিবিরের ঘনিষ্ট সংবাদ মাধ্যমগুলি খবর করা বাদ দিয়ে বিজ্ঞাপন করা শুরু করে দেয়। কিসের ভিতিত্তে রামদেব দাবি করছেন যে এটি করোনার ওষুধ সেই প্রশ্ন জিজ্ঞাসা করাও অর্থহীন মনে করে ধামাধারী মিডিয়া।

আরও পড়ুন : রাম মন্দিরের ভূমি পূজনের দিন থেকে হনুমান চালিশা জপলে নির্মূল হবে করোনা,দাবি সেই প্রজ্ঞার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest