ভারত লাদাখে বসাচ্ছে শক্তিশালী ক্ষেপণাস্ত্র, নজরে চিনা যুদ্ধ বিমান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: চিনের সঙ্গে সীমান্ত সমস্যার মধ্যে এবার লাদাখের পূর্বাংশে যুদ্ধবিমান প্রতিরোধী ক্ষেপণাস্ত্র মোতায়েন করবে ভারত। গলওয়ান পরিস্থিতির জেরে আকাশপথে চিনের সম্ভাব্য কোনও হামলা রুখতে এবার ভূমি থেকে আকাশমুখী ক্ষেপণাস্ত্র মোয়াতেন করা হবে।

সরকারি ভাবে প্রতিরক্ষা মন্ত্রক কিছু না বললেও, সরকারি সূত্রকে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে সংবাদসংস্থা ANI। ‘চিনা যুদ্ধবিমানের কোনও হটকারিতা রুখতে ভারতীয় সেনা ও বায়ুসেনার আকাশমুখী ক্ষেপণাস্ত্র বসানো হচ্ছে।’ ওই সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদসংস্থা।

আরও পড়ুন : আত্মনির্ভরতার গপ্পো শুনিয়ে কয়লাশিল্পে FDI এর কথা নমোর ,মনে করালেন মমতা

প্রসঙ্গত, প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর ইতোমধ্যেই শক্তি বাড়িয়েছে চিন। সুখোই-৩০ এর মতো যুদ্ধবিমান LAC থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে দেখা গেছে।

পিছিয়ে নেই ভারতও। বায়ুসেনা প্রধানের লে-শ্রীনগরে বায়ুসেনা ঘাঁটি পরিদর্শনের পর পরই গলওয়াল উপত্যকার আকাশে ভারতীয় যুদ্ধবিমান দেখা গিয়েছে। বায়ুসেনাকে চূড়ান্ত সতর্কবার্তায় সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ফরওয়ার্ড বায়ুসেনা ঘাঁটিগুলিতে যুদ্ধবিমান মোতায়েন করে প্রস্তুত রাখা হয়েছে বলেও খবর।

আকাশপথে তৎপরতা দেখাতে নিয়ন্ত্রণরেখা বরাবর আকাশে উড়তে দেখা গিয়েছে চিনুক কার্গো, অ্যাপাশে, পি-৮ সার্ভেইলেন্স এয়ারক্র্যাফ্টের মতো একাধিক সামরিক হেলিকপ্টার। এর মাধ্যমে বিপুল সেনা ও রসদ মজুত শুরু বলে দাবি বিভিন্ন মিডিয়া রিপোর্টেও। প্রসঙ্গত, পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় ভারত-চিন সেনা সংঘর্ষের পর থেকেই ওই এলাকায় বেশি বাহিনী, সরঞ্জাম ও রসদ পাঠাতে শুরু করেছে ভারতীয় সেনা।

আরও পড়ুন : লাদাখে ফের ভারতীয় এলাকা দখল করল চিন, ‘ফল ভুগতে হবে’ হুঁশিয়ারি ভারতের

Gmail 5

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest