Police-Maoist Encounter: গড়চিরৌলিতে মহারাষ্ট্র পুলিশের সঙ্গে সংঘর্ষে হত কমপক্ষে ১৩ মাওবাদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহারাষ্ট্র পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্ততপক্ষে ১৩ মাওবাদী নিহত হয়েছে। পুলিশ সূত্রে এমনই জানানো হয়েছে।

গড়চিরৌলির এটাপল্লি জঙ্গলে মাওবাদীরা জড়ো হওয়ার খবর পেয়ে শুক্রবার সাত সকালে সেখানে অভিযান চালায় মহারাষ্ট্র পুলিশের সি-৬০ ইউনিটের জওয়ানরা। পুলিশ সূত্রে খবর, এটাপল্লির জঙ্গলে ঢুকতেই জওয়ানদের লক্ষ্যে করে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় পুলিশও। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ গুলির লড়াই চলে।

আরও পড়ুন : ভয় দেখাচ্ছে হোয়াইট ফাঙ্গাস, নতুন সংক্রমণ আরও ভয়াবহ হয়ে ওঠার আশঙ্কা বিশেষজ্ঞদের!

গড়চিরৌলি পুলিশের ডিআইজি সন্দীপ পাটিল জানিয়েছেন, ১৩ মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে। মাওবাদীদের খোঁজে জোর কদমে তল্লাশি চলছে। গত ২৯ মার্চ গড়চিরৌলিতেই মাওবাদীদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে ২ মহিলা-সহ ৫ মাওবাদী নিহত হয়। সেই সময় তল্লাশি চালিয়ে প্রেসার কুকার বোমা, তিনশোর বেশি কার্তুজ, ম্যাগাজিন, বেশই কিছু নথি এবং বই উদ্ধার করে পুলিশ।

জানা গিয়েছে, শুক্রবার সকালে ইটাপোলির পায়দি-কোটমি জঙ্গলে মাওবাদীরা গা ঢাকা দিয়েছে বলেই খবর পায় মহারাষ্ট্র পুলিশ। ওই জঙ্গলে গোপন বৈঠক করার কথাও ছিল তাদের। তড়িঘড়ি জঙ্গলে হানা দেয় পুলিশ। এরপরই শুরু হয় অভিযান। দু’পক্ষই একে অপরের দিকে গুলি ছুঁড়তে শুরু করে।

বেশ কিছুক্ষণ ধরে গুলির লড়াই চলার পর ৬জন মাওবাদীর দেহ উদ্ধার করা হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ১৩ জনের দেহ জঙ্গল থেকে পাওয়া গিয়েছে। পুলিশের তরফে ডিআইজি সন্দীপ পাতিল জানিয়েছেন, এদিন সকালেই দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। এখনও পর্যন্ত ১৩ জন মাওবাদীর (Naxal) দেহ পাওয়া গিয়েছে। আরও অনেকেরই মৃত্যু হতে পারে বলেই মনে করা হচ্ছে। এটা মহারাষ্ট্র পুলিশের বড়সড় সাফল্য।

আরও পড়ুন : মমতার জন্য ভবানীপুর কেন্দ্র ছাড়ছেন শোভনদেব, আজই বিধায়ক পদ থেকে পদত্যাগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest