Shah Rukh Khan Gets Y+ Security Cover After Death Threats

Shah Rukh Khan: ছবির সাফল্যে প্রাণনাশের হুমকি! শাহরুখকে Y+ ক্যাটাগরির নিরাপত্তা দিল মহারাষ্ট্র সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘জওয়ান’ এবং ‘পাঠান’, পর পর দু’টি ছবির সাফল্যের পর প্রাণনাশের হুমকি পেয়েছেন বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান। মহারাষ্ট্র সরকারের তরফে অভিনেতার নিরাপত্তা বলয় নিয়ে আরও কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন থেকে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা পাবেন শাহরুখ।

অভিযোগ, পাঠান ছবির ব্যাপক সাফল্যের পর থেকে বারবার হুমকি পাচ্ছিলেন শাহরুখ। বিষয়টি মহারাষ্ট্র সরকারকেও জানান তিনি। সেকারণেই তাঁকে Y+ নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ক্যাটেগরির নিরাপত্তার ভিত্তিতে শাহরুখের সঙ্গে তাঁর নিরাপত্তারক্ষী হিসাবে সব সময় ছ’জন সশস্ত্র পুলিশ কম্যান্ডো উপস্থিত থাকবেন। বলিপাড়া সূত্রে খবর, এই ছ’জনকে মহারাষ্ট্র পুলিশের ‘স্পেশ্যাল প্রোটেকশন ইউনিট’ থেকে নির্বাচন করা হবে। ছ’জন কম্যান্ডো-সহ মোট ১১ জন নিরাপত্তারক্ষী থাকবেন শাহরুখের সঙ্গে। যাতায়াতের একটি বিশেষ গাড়িও দেওয়া হবে।

শাহরুখের বাংলো ‘মন্নত’-এর সামনে সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা ৪ জন পুলিশকর্মীকে মোতায়েন করা হবে। তাঁদের সঙ্গে একে-৪৭ রাইফেল, গ্লক পিস্তল এবং এম-পি ৫ মেশিন গান থাকবে বলে জানা গিয়েছে। যদিও নিরাপত্তার এই খরচ বহন করতে হবে শাহরুখকেই। সেই সঙ্গে রক্ষীদের থাকার ব্যবস্থা এবং গাড়ির যাবতীয় খরচও তাঁর। সরকারি কোষাগারে সেই টাকা জমা পড়বে।

আরও পড়ুন: Dasham Avatar : দশম অবতারের ট্রেলারে অনির্বানের ঠোঁটে ঠোঁট ডোবালেন জয়া আহসান

চলতি বছরে পর পর দু’টি ছবি মুক্তি পেয়েছে শাহরুখের। ‘জওয়ান’ এবং ‘পাঠান’ ছবি দু’টি বিশ্বজোড়া বক্স অফিসে হাজার কোটি টাকার ক্লাবে নামও লিখিয়ে ফেলেছে। সেই সাফল্যই কি শাহরুখের প্রাণনাশের কারণ হয়ে দাঁড়াল? বলিপাড়া সূত্রে খবর, ‘পাঠান’ ছবির প্রচারের সময় থেকেই বিভিন্ন জায়গা থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন অভিনেতা। এমনকি সমাজমাধ্যমেও তাঁকে ভয় দেখানো হয়েছে বলে কানাঘুষো শোনা যায়। সুরক্ষার কারণে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তার ঘেরাটোপের মধ্যে থাকবেন শাহরুখ। এত দিন পর্যন্ত সুরক্ষার জন্য অভিনেতার সঙ্গে সব সময় দু’জন পুলিশ কনস্টেবল থাকতেন।

শাহরুখের পাশাপাশি বলি অভিনেতা সলমন খানকেও ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়। তা ছাড়া অমিতাভ বচ্চন, আমির খান এবং অনুপম খেরের মতো তারকা ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা বলয়ে ঘিরে থাকেন। এই ক্যাটেগরি অনুযায়ী অভিনেতাদের সঙ্গে ২৪ ঘণ্টা তিন জন নিরাপত্তারক্ষী থাকেন।

আরও পড়ুন: Salman Khan: ‘সারাজীবন আগলে রাখব’ কার জন্য বলেন ভাইজান? কার ছবি শেয়ার করলেন ?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest