ভয়াবহ অগ্নিকাণ্ড সিরাম ইন্সটিটিউটে, হাজির দমকলের ১০টি ইঞ্জিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার হল দেশের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা সিরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়া। পুনেতে সংস্থার একটি নির্মীয়মান বিল্ডিংয়ে আচমকাই আগুন লেগে যায়। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১০টি ইঞ্জিন।

বৃহস্পতিবার দুপুরে ইনস্টটিউটের টার্মিনাল ওয়ানের কাছে আগুন লাগে বলে খবর। প্রথমে চারটি ও পরে ১০টি দমকল আগুন নিয়ন্ত্রণে হাজির হয়। এখনও বিল্ডিংয়ের চতুর্থ ও পঞ্চম তল থেকে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে বলে জানা গিয়েছে। কীভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি ঘটনায় কেউ আহত বা মারা গিয়েছেন কিনা, তাও জানার চেষ্টা করা হচ্ছে।

তবে সূত্রের খবর, করোনা টিকা কোভিশিল্ড যেখানে তৈরি হয়, সেই জায়গাটি আপাতত সুরক্ষিতই রয়েছে।দমকলকর্মীদের সহায়তায় ইনস্টিটিউটে থাকা সব বিজ্ঞানীকে নিরাপত্তার স্বার্থে বাইরে বের করে আনা হয়েছে। অগ্নিকাণ্ড ঘিরে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে ইনস্টিটিউটে।

আরও পড়ুন: Gujarat: ফুটপাথে ঘুমন্ত ১৮ পরিযায়ী শ্রমিককে পিষল ট্রাক, মৃত ১৫

জানা গিয়েছে, মাঞ্জারি কমপ্লেক্সে প্রায় ৮-৯টি নতুন বিল্ডিং তৈরি হচ্ছে। সেখানেরই একটি বিল্ডিংয়ে আজ আগুন লাগে। এক দমকল আধিকারিক বলেন, “নির্মীয়মান বাড়িটির ভিতরে চারজন ছিল, এরমধ্যে তিনজনকে উদ্ধার করা গিয়েছে। আগুনের শিখা ও ধোঁয়ার কারণে উদ্ধারকার্যে সমস্যা হচ্ছে।”

অক্সফোর্ড বিশ্ববিদ্যলয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সেরাম। এই মুহূর্তে গোটা দেশে যেহেতু বিপুল পরিমাণে কোভিশিল্ড টিকা সরবরাহের প্রক্রিয়া শুরু হয়েছে।

আরও পড়ুন: ভয় কাটাতে দ্বিতীয় দফায় করোনা টিকা নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রীরা

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest