১৬ ঘণ্টার বেশি খেটে মেলেনি ভাতা, প্রতিবাদে ত্রিপুরার মেডিক্যাল ইন্টার্নরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: বিশ্ব চিকিৎসক দিবস উদযাপনের মাঝেই গত দুই মাস ধরে স্টাইপেন্ড না পাওয়ার প্রতিবাদে বিক্ষোভ দেখালেন আগরতলার সরকারি মেডিক্যাল কলেজের প্রায় ৯০ জন ইন্টার্ন। 

নিয়ম অনুযায়ী মাসিক ১৮,০০০ টাকা ভাতা পেয়ে থাকেন ত্রিপুরার মেডিক্যাল ইন্টার্নরা। কিন্তু গত দুই মাস ধরে তাঁরা টাকা পাচ্ছেন না বলে অভিযোগ। বুধবার সকাল থেকে দিনভর বিক্ষোভ দেখানোর পরে বিকেলে তাঁদের সঙ্গে দেখা করেন মেডিক্যাল কলেজের সুপারিন্টেন্ডেন্ট দেবাশিস রায় ও অন্যান্য চিকিৎসা আধিকারিকরা। তাঁদের সঙ্গে আলোচনার পরে প্রতিবাদ তুলে নেওয়া হয়।

আরও পড়ুন : প্যাংগং-গালওয়ান সেনা সরাতে নারাজ ‘গোঁয়ার’ চিন, আলোচনায় সার !

এক ইন্টার্ন জানিয়েছেন, ‘দিনে ১৬ ঘণ্টারও বেশি হাসপাতালে কাজ করার পরেও ভাতার টাকা থেকে বঞ্চিত হওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক। প্রতিবাদ জানানোর পরে আমাদের সমস্যার সমাধান করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।’

সুপার দেবাশিস রায় জানিয়েছেন, ‘ওঁরা সবে মাত্র ইন্টার্ন হিসেবে যোগ দিয়েছেন। প্রথম বার ভাতা পেতে একটু সময় লাগে। ওঁদের সঙ্গে করে আশ্বাস দিয়েছি যে, এক সপ্তাহের মধ্যে ওঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভাতার অর্থ জমা পড়ে যাবে। স্বাস্থ্য পরিষেবা এখন স্বাভাবিকই রয়েছে।’

বিজেপি ক্ষমতা দখলের আগে বলে তারা নাকি সোনা দিয়ে সবকিছু মুড়ে দেবে। এখন বাম সরকারকে হঠিয়ে কুর্সিতে তারা। তবে বিপ্লব দেবের বিনোদনমূলক ভাষণ ছাড়া ত্রিপুরাবাসী নতুন কিছু পেয়েছেন কিনা তা তেমন মালুম করতে পারছেন না। ত্রিপুরার রাজনৈতিক কর্মকান্ড বাংলায় প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন রাজনৈতিক মহল।

আরও পড়ুন : থানায় অভিযোগকারিণী মহিলার সামনে হস্তমৈথুন, যোগীর রাজ্যে সাসপেন্ড পুলিশকর্তা

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest