হাইকোর্টে স্বস্তি পেলেন না অর্ণব, আগামিকাল আবারও শুনানি বম্বে হাইকোর্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এখনও অন্তর্বর্তী জামিন পেলেন না অর্ণব গোস্বামী। সবপক্ষের সওয়াল না হওয়ায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় শুক্রবার কোনও রায় দিল না বম্বে হাইকোর্ট। আগামিকাল আবারও সেই মামলার শুনানি হবে।

২০১৮ সালের আত্মহত্যার প্ররোচনার মামলায় ‘অবৈধ গ্রেফতারি’-কে চ্যালেঞ্জ জানিয়ে বম্বে হাইকোর্টে পিটিশন দাখিল করেছেন অর্ণব। আলিবাগ পুলিশ যে এফআইআর দায়ের করেছে, তা খারিজ করে দেওয়ার আর্জি জানিয়েছেন। একইসঙ্গে মামলার তদন্ত স্থগিত রাখার জন্য জরুরি ভিত্তিতে নির্দেশ জারির আর্জির পাশাপাশি অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার আবেদন করেছেন ৪৭ বছরের অর্ণব।

আরও পড়ুন : নির্জনে হালকা শীতের আমেজ নিতে চান? এ বঙ্গেই রয়েছে নতুন ঠিকানা

সেই মামলার দ্বিতীয় দিনের শুনানিতে সওয়াল করেন অর্ণবের হরিশ সালভে এবং অবধ পন্ডা। সালভে দাবি করেন, অভিযুক্ত এবং মৃতের মধ্যে কোনও ব্যক্তিগত সম্পর্কের বিষয়ে কেউ কিছু বলেননি। তাঁদের মধ্যে পুরোপুরি আর্থিক লেনদেন সংক্রান্ত সম্পর্ক ছিল। আর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার বিষয়টি সর্বদা ‘সরাসরি এবং প্রত্যক্ষ’ হতে হবে। একইসঙ্গে একাধিক মামলার রায় ও পর্যবেক্ষণ তুলে ধরে সওয়াল করেন অর্ণবের আইনজীবীরা।

অর্ণবকে (Arnab Goswami) আলিবাগের ম্যাজিস্ট্রেট কোর্টে পেশ করা হয় এবং তাঁর মেডিক্যাল পরীক্ষা করা হয়। আদালতে পুলিশ জানায়, ২০১৮ সালের অনভয় মালিক আত্মহত্যা মামলাটি তাঁরা পুনরায় চালু করছেন। এবং এই মামলার তদন্তে বড়সড় অগ্রগতি হয়েছে। অর্ণব প্রভাবশালী ব্যক্তি, তদন্ত প্রভাবিত করতে পারেন, সেই যুক্তিতে ১৪ দিন তাঁকে নিজেদের হেফাজতে চেয়েছিল মুম্বই পুলিশ। শেষপর্যন্ত অবশ্য আদালত পুলিশের সেই দাবি মানেনি। আবার সাংবাদিকের জামিনের আবেদনও খারিজ করে দিয়েছে। আপাতত অর্ণবকে ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : একঘেয়ে নয়, ঝপ করে বানিয়ে ফেলুন ভিন্ন স্বাদের ‘চিকেন তরিওয়ালা’!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest