এগিয়ে গিয়েও জয় এল না, হায়দরাবাদের বিরুদ্ধে ড্র এটিকে মোহনবাগানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথম তিন ম্যাচে ম্যাচে জয় তুলে নিয়ে এটিকে-মোহনবাগান চলতি আইএসএলের শুরুটা করেছে দুরন্তভাবে। তবে চতুর্থ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে সবুজ-মেরুন শিবিরকে। এবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিলেন অ্যান্তোনিও হাবাসরা। নিজেদের পঞ্চম ম্যাচে একসময় মনবীরের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন শিবির। যদিও শেষ পর্যন্ত পেনাল্টি থেকে গোল হজম করে লিড খোয়াতে হয় তাদের। ম্যাচ ১-১ গোলে ড্র হওয়ায় নিজেদের মধ্যে পয়েন্ট ভাগ করে নেয় দু’দল।

লিগ টেবিলের শীর্ষে ওঠার হাতছানি ছিল এটিকে-মোহনবাগানের সামনে। যদিও এক গোলে এগিয়ে গিয়েও তারা ম্যাচ জিততে পারেনি শেষ পর্যন্ত। নিজেদের ভুলে হায়দরাবাদকে পেনাল্টি উপহার দেয় সবুজ-মেরুন শিবির। স্পট কিক থেকে গোল করে হায়দরাবাদ ম্যাচে সমতা ফেরায়। ম্যাচ থেকে ১ পয়েন্ট সংগ্রহ করায় ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এটিকে-মোহনবাগান দ্বিতীয় স্থানে উঠে আসে। হায়দরাবাদ এফসি ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গোয়া ও জামশেদপুরকে টপকে পাঁচ নম্বরে চলে আসে।

শুক্রবার শুরু থেকে অনেক বেশি আক্রমণাত্মক ছিল এটিকে-মোহনবাগান। কিন্তু বার বার হায়দরাবাদ রক্ষণের শেষ প্রহরী সুব্রত পালের কাছে গিয়ে আটকে যেতে হচ্ছিল। প্রথমার্ধে বেশ কয়েক বার রয় কৃষ্ণের কাছে বাধা হয়ে ওঠেন তিনি। দ্বিতীয়ার্ধেও তিনি ছিলেন অপ্রতিরোধ্য।মাত্র এক বারই পরাস্ত হয়েছিলেন সুব্রত পাল। তাঁর মিস কিক থেকে বল পেয়ে অনেকটা দৌড়ে দুই ডিফেন্ডারকে সঙ্গে নিয়ে বক্সে ঢুকে দুরন্ত শটে গোল করে যান এটিকে-মোহনবাগানের মনবীর সিংহ। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে এগিয়ে যায় সবুজ-মেরুন জার্সিধারীরা।

আরও পড়ুন: ইউরোপীয় লিগে প্রথম ভারতীয় মহিলা হিসেবে গোল করে নজির বালা দেবীর

তবে লিড বেশিক্ষণ থাকেনি। যে মনবীর এগিয়ে দিয়েছিলেন এটিকে-মোহনবাগানকে সেই তিনিই বক্সের মধ্যে ধাক্কা দেন হায়দরাবাদের পুজারিকে। পেনাল্টি থেকে ৬৬ মিনিটে ১-১ করেন জোয়াও ভিক্টর।

তার পর দুই দলই জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে। বিপক্ষের রক্ষণে হানা দিতে থাকে। হায়দরাবাদের লিস্টনকে এই সময় বিপজ্জনক দেখায়। এটিকে-মোহনবাগানের ক্রমাগত মিস পাস সাহায্য করতে থাকে বিপক্ষকে। তবে হায়দরাবাদ আসল কাজটা করে উঠতে পারেনি। মোহনবাগানও পায়নি দ্বিতীয় গোল। রয় কৃষ্ণ তৎপর থাকলেও স্কোরশিটে নাম তুলতে পারেননি।

এই ম্যাচে মাত্র ২ বিদেশি নিয়ে নেমেছিল হায়দরাবাদ। আর সেই কারণে এটিকে-মোহনবাগানকে রুখে দেওয়া নিজামের শহরের দলের কাছে সাফল্য হয়েই উঠছে।

আরও পড়ুন: কবর খুঁড়ে বার করা হতে পারে মারাদোনাকে, সম্পত্তি বিবাদ বাড়ছে দিন দিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest