ISL 2020: ব্যর্থ লাল-হলুদ রক্ষণ, ২-০ গোলে ডার্বি জিতল মোহনবাগান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাক্কা ৩১২ দিন পর ডার্বিতে মুখোমুখি হল এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল। আর এই ম্যাচে শেষ হাসি হাসল হাবাসের দল। রয় কৃষ্ণার গোলে কার্যত গুঁড়িয়ে গেল লাল-হলুদ শিবির। গোটা বাগান জুড়ে এখন শুধু বইছে বসন্তের হাওয়া। পরপর দুটো ম্যাচে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল এটিকে মোহনবাগান। তাদের ঝুলিতে আপাতত ৬ পয়েন্ট রয়েছে। দুটো ম্যাচেই একটি করে গোল করলেন সবুজ-মেরুন ব্রিগেডের ফিজি ফরোয়ার্ড। এছাড়া আরও একটি গোল করেন মনবীর সিং। আর সেইসঙ্গে তিনি কফিনের শেষ পেরেকটা পুঁতে দেন।

আজ একেবারে ফ্রেশ দল নিয়ে মাঠে নেমেছিলেন রবি ফাওলার। চলতি মরশুমে এটাই এসসি ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ছিল। ফলে সেইদিক থেকে ফাওলার কিছুটা হলেও এগিয়ে ছিলেন। ম্যাচের প্রথমার্ধ থেকে পাওয়া পরিসংখ্যান অনুসারে লাল-হলুদ ব্রিগেডের পায়েই ৬০ শতাংশ বল ছিল। কিন্তু, মোহনবাগানের ডিফেন্সকে তারা সেভাবে নড়াতে পারেনি।

আরও পড়ুন: NZ vs PAK: নিউজিল্যান্ড সফরে করোনা আক্রান্ত পাকিস্তান দলের ৬ জন, সিরিজ ঘিরে উদ্বেগ

ম্যাচের ৮ মিনিটে ইস্টবেঙ্গলের পিলকিংটন একেবারে বাগানের বক্সের ভিতর ঢুকে পড়লেও সেই সুযোগ হাতছাড়া হয়ে যায়। এরপর কোনও দলই আর সেইভাবে সুযোগ তৈরি করতে পারেনি। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, প্রথমার্ধে এটিকে মোহনবাগান বেশ কয়েকটা কর্নার কিকের সুযোগ পেলেও, সেগুলো কাজে লাগাতে পারেনি।

কিন্তু, দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের রং একেবারে বদলে যায়। ৪৯ মিনিটে রয় কৃষ্ণার অসাধারণ একটি গ্রাউন্ডার শটে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। জ়াভিয়ার হার্নান্ডেজ়ের পাসটিকে অসাধারণ কাজে লাগালেন কৃষ্ণা। তাঁর জোরাল শটেই এসসি ইস্টবেঙ্গলকে মরশুমের প্রথম ডার্বিতে পরাস্ত করল এটিকে মোহনবাগান।

 

মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল মানেই চিরকালীন আবেগের লড়াই। যতই মাঠ দর্শকহীন হোক, যতই মোহনবাগানের আগে এটিকে আর ইস্টবেঙ্গলের আগে এসসি বসুক, উন্মাদনা তুঙ্গে।

আরও পড়ুন: সৌরভ নন, আইসিসি’র চেয়ারম্যান পদে নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest