মুকুটে আরও একটি পালক! এবার আইসিসির পদে সৌরভ গঙ্গোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইসিসি চেয়ারম্যান পদ থেকে শশাঙ্ক মনোহর ইস্তফা দেওয়ার পর থেকেই শূন্য পদকে ঘিরে বাড়ছে জল্পনা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুকুটে আরও একটি পালক যোগ হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। তবে খবর, চেয়ারম্যান নয় আইসিসিতে ডেপুটি চেয়ারম্যান পদে বসানোর কথা হচ্ছে তাঁকে। আইসিসি সূত্রে এমনই ইঙ্গিত মিলেছে শুক্রবার।

দীপাবলির সময়েই এ নিয়ে সুসংবাদ পেতে পারেন দাদা-ভক্তরা। ভারতের শশাঙ্ক মনোহর ছিলেন শেষ আইসিসি চেয়ারম্যান। তাঁর জায়গায় নতুন আইসিসি প্রধান আসবেন। অনেকেই চেয়েছিলেন, সৌরভ বসুন মনোহরের খালি করা চেয়ারম্যানের চেয়ারে। গ্রেম স্মিথ, ডেভিড গাওয়ারের মতো প্রাক্তন ক্রিকেটারেরা পর্যন্ত বলেছিলেন, কোভিড-১৯ অতিমারির এই কঠিন সময়ে বিশ্বের ক্রিকেট প্রশাসনকে পথ দেখাতে সৌরভের মতো দক্ষ কাউকেই চাই। সমস্যা হচ্ছে, সৌরভকে আইসিসি চেয়ারম্যানের পদ গ্রহণ করতে হলে বোর্ড প্রেসিডেন্টের চেয়ার ছাড়তে হবে। যেটা তিনি এখনই করতে নারাজ।

আরও পড়ুন: New India! বিশ্বের ক্ষুধা সূচকে পাকিস্তান বাংলাদেশের থেকেও পিছনে ভারত

দুবাইয়ের আইসিসি সদর দফতর মারফত খবর, নিয়ামক সংস্থার কর্তারা চাইছেন, সৌরভকে অন্য কোনও গুরুত্বপূর্ণ পদে বসিয়ে আইসিসি প্রশাসনে যুক্ত করতে। যাতে বোর্ডের পদ না ছেড়েও তিনি আসতে পারেন। তাই কেউ কেউ প্রস্তাব দেন, প্রাক্তন ভারত অধিনায়ককে আইসিসির ডেপুটি চেয়ারম্যান করা হোক। চেয়ারম্যান হতে গেলে সৌরভকে বোর্ডের পদ ছাড়তে হবে কিন্তু ডেপুটি চেয়ারম্যান হওয়ার ক্ষেত্রে সে রকম কোনও শর্ত নেই।

সোমবারই আইসিসির তরফে একটি বিবৃতি জারি করে পরবর্তী চেয়ারম্যান পদপ্রার্থীদের নাম জমা দেওয়ার চূড়ান্ত দিনও বেঁধে দেওয়া হয়েছে। ১৮ অক্টোবরের মধ্যেই চেয়ারম্যান পদপ্রার্থীকে নিজের নাম জমা দিতে হবে। সেই বিবৃতি থেকে জানা গিয়েছে যে, আইসিসির অডিট কমিটির স্বতন্ত্র এক চেয়ারম্যানই নির্বাচন সংক্রান্ত বিষয়টি পুরো খতিয়ে দেখবেন। যদিও ভোটিং কী ভাবে হবে, সে বিষয়ে এখনও অবধি কিছুই জানানো হয়নি।

সংবাদমাধ্যমের একাংশে এন শ্রীনিবাসনের নাম শোনা যাচ্ছিল সম্ভাব্য আইসিসি প্রার্থী হিসেবে। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত যা খবর, তাঁর কথা কেউ খুব একটা ভাবছেন না। আইসিসিতে ভারতীয় প্রতিনিধি হিসেবে এক নম্বর পছন্দ সৌরভ।  চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে ইংল্যান্ড ও নিউজ়িল্যান্ডের প্রতিনিধি। সৌরভ ভারতীয় বোর্ডের পদ ছাড়তে রাজি হলে ফেভারিট হিসেবে উঠে আসতে পারতেন।

আরও পড়ুন: ৭২০-তে ৭২০! NEET-এর ইতিহাসে প্রথমবার ‘পারফেক্ট’ নম্বর শোয়েব আফতাবের

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest