পঞ্জাবকে ছিটকে দিয়ে KKR-কে অক্সিজেন জোগালেন ধোনিরা, শেষ ম্যাচে জয় সিএসকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত ম্যাচে কলকাতাকে হারিয়ে তাদের প্লে-অফের রাস্তা কঠিন করে দিয়েছিল চেন্নাই সুপার কিংস। ঠিক পরের ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবকে ছিটকে দিয়ে প্লে-অফের লড়াইয়ে কেকেআরকে অক্সিজেন জোগাল চেন্নাই সুপার কিংস।

আবু ধাবিতে লোকেশ রাহুলদের ৯ উইকেটে পরাজিত করে আইপিএল থেকে ছিটকে দিলেন মহেন্দ্র সিং ধোনিরা। ফলে শেষ চারের দৌড়ে একই সঙ্গে কেকেআর, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের প্রতিদ্বন্দ্বিতা কিছুটা হলেও কমিয়ে দিল সিএসকে।

আরও পড়ুন : New India : মেঙ্গালুরু বিমানবন্দর হাতে পেল আদানি গ্রুপ, শুরু বেসরকারি পরিষেবা

‌চলতি আইপিএলে শেষবারের মতো মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি। আর নয় উইকেটে ম্যাচ জিতে তবেই মাঠ ছেড়ে বেরলেন। সৌজন্যে অবশ্যই চেন্নাইয়ের টপ অর্ডারের দুরন্ত ব্যাটিং।বিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল প্রীতির পাঞ্জাব। শুধু তাই নয়, শেষ দু’‌টি স্থানের জন্য লড়াই করা বাকি দলগুলির কাজ কিছুটা হলেও সহজও করে দিলেন রাহুলরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। আর সে সময়ই নিজের অবসর নিয়ে যাবতীয় জল্পনারও জবাব দেন। ড্যানি মরিসন তাঁকে সরাসরি প্রশ্ন করেন, ‘‌‘‌হলুদ জার্সিতে এটাই কি আপনার শেষ ম্যাচ?’‌’‌ এরপর ধোনি তাঁকে হাসতে হাসতে কেবল দু’‌টি শব্দে জবাব দিয়ে দেন। ‘‌অবশ্যই না।’‌ আর এতেই পরিস্কার এখনই অবসরের কোনও ভাবনা নেই ক্যাপ্টেন কুলের। আগামী বছর আইপিএলেও তাঁকে খেলতে দেখা যাবে।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করলেও মাঝের ওভারে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে পাঞ্জাব। ভাল শুরু করেও আগরওয়াল (‌২৬)‌ এবং রাহুল (‌২৯)‌ ফিরতেই, পরপর বেশ কয়েকটি উইকেট পড়ে যায়। শেষদিকে, দীপক হুডা ৩০ বলে ৬২ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ১৫০ রানের গণ্ডি পেরোয় কিংসদের ইনিংস। তিনটি চার এবং চারটি ছয় মারেন দীপক। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে পাঞ্জাবের রান দাঁড়ায় ছ’‌উইকেটে ১৫৩। চেন্নাইয়ের হয়ে এনগিডি ৩৯ রান দিয়ে তিনটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন দুই চেন্নাই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড এবং ফাফ ডু’‌প্লেসি। প্রোটিয়া ব্যাটসম্যান অল্পের জন্য অর্ধ–শতরান হাতছাড়া করেন। ৩৪ বলে ৪৮ রান করে জর্ডনের বলে আউট হন। অন্যদিকে, অবশ্য, কেকেআরের বিরুদ্ধে জয়ের নায়ক গায়কোয়াড এবং অম্বাতি রায়াডু সহজেই দলকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দেন। মাত্র একটি উইকেট হারিয়েই। ফলে ব্যাট হাতে নামতেও হয়নি ধোনিকে।

আরও পড়ুন : দামী ঘড়ি ফেলে দিয়ে ফ্রান্সের প্রোডাক্ট বয়কটের ডাক দিলেন নুসরাত ফারিয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest