CWG 2022 Birmingham Opening Ceremony: PV Sindhu, Manpreet-led Indian Contingent Finishes Rally

CWG 2022: ভাংড়ার তাল, উদ্বোধনী মার্চ পাস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিলেন সিন্ধু-মনপ্রীত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্ণময় উদ্বোধনী অনুষ্ঠানে ভাংড়া দিয়ে শুরু হল কমনওয়েলথ গেমস। বার্মিংহামের আলেকজান্ডার স্টেডিয়ামে উপস্থিত ছিলেন প্রায় ৩০ হাজার দর্শক। ২০১২ লন্ডন অলিম্পিক্সের পরে ব্রিটেনের সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা হতে চলেছে এটি। ৭২টি দেশের পাঁচ হাজারেরও বেশি অ্যাথলিট যোগ দিয়েছে এ বারের কমনওয়েলথ গেমসে।

চোটের জন্য শেষ মুহূর্তে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গিয়েছেন নীরজ চোপড়া। শুধু পদক নয়, বরং বার্মিংহ্যামে সোনা জয়ের অন্যতম দাবিদার ছিলেন অলিম্পিক্স গোল্ড মেডেলিস্ট নীরজ। তিনি গেমস ভিলেজে থাকলে নিঃসন্দেহে উদ্বোধনী মার্চ পাস্টে ভারতের পতাকা বহন করতেন। তবে তারকা জ্যাভেলিন থ্রোয়ার না থাকায় ভারতকে পরিকল্পনা বদল করতে হয়। নীরজের বদলে প্রাথমিকভাবে পিভি সিন্ধুর নাম ভারতের পতাকা বাহক হিসেবে ঘোষণা করা হয়। পরে অলিম্পিক্স পদকজয়ী সিন্ধুর সঙ্গে জুড়ে দেওয়া হয় হকি তারকা মনপ্রীতকে।

আরও পড়ুন: Cristiano Ronaldo: ২৭৫ মিলিয়ন ইউরো! বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হওয়ার সুযোগ ফেরালেন রোনাল্ডো

সেই মতোই আলেকজান্ডার স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা দেখা যায় মনপ্রীত ও সিন্ধুর হাতে। ভারতীয় তারকাদের পরনে ছিল নীল কুর্তা ও সাদা পাজামা। এবার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে অংশ নেবে ২১১ জন ভারতীয় অ্যাথলিট। যাঁদের মধ্যে পুরুষ অ্যাথলিট হলেন ১০৬জন। মহিলা অ্যাথলিট ১০৫ জন। ১৬টি খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে ভারত।

প্রথম দিনে ৯টি খেলায় লড়াই চালাবেন ভারতীয় অ্যাথলিটরা। প্রথম দিনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যাত্রা শুরু করবে ভারতের মহিলা ক্রিকেট দল। ঘানার বিরুদ্ধে লড়াইয়ে নামবে ভারতের মহিলা হকি দল। পাকিস্তানের বিরুদ্ধে কোর্টে নামবে ভারতের ব্যাডমিন্টন দল।

আরও পড়ুন: World Athletics Championship 2022: ১৯ বছরের খরা কাটিয়ে রূপো জয় Neeraj Chopra-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest