ICC Ranking: তিন নম্বরে উঠে এলেন অশ্বিন, কেরিয়ারের সেরা টেস্ট র‍্যাঙ্কিং রোহিতের

অশ্বিন ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেও এক ধাপ পিছিয়ে গিয়েছেন জসপ্রীত বুমরাহ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টেস্ট কেরিয়ারে সেরা টেস্ট র‍্যাঙ্কিংয়ে (ICC Rankings) হিটম্যান রোহিত শর্মা (Rohit Sharma)। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় আট নম্বরে ভারতীয় ওপেনার। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টে সফল রোহিতের ব্যাট। তারই ছাপ পাওয়া গেল র‍্যাঙ্কিংয়ে। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ১৬১ রান করার পাশাপাশি মোতেরায় রোহিতের ব্যাট থেকে এসেছে ঝকঝকে ৬৬ রান। দ্বিতীয় ইনিংসে ২৫ রানে অপরাজিত থাকেন। হিটম্যানের রেটিং পয়েন্ট ৭৪২।

আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকার শীর্ষস্থানেই রয়েছেন কেন উইলিয়ামসন। দু’নম্বর ও তিন নম্বরে রয়েছে স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশেন। চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড অধিনায়ক জো রুট এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি। অন্যদিকে দুইধাপ পিছিয়ে গিয়ে ১০ নম্বরে নেমে গেছেন চেতেশ্বর পূজারা।

আরও পড়ুন: মুছে গেল সর্দার বল্লভভাই প্যাটেলের নাম, মোতেরা এবার থেকে নরেন্দ্র মোদী স্টেডিয়াম, স্ট্যান্ডে রিলায়েন্স-আদানি

অন্যদিকে, চলতি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে দুরন্ত বোলিংয়ের সুবাদে ব্যক্তিগত আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিলেন রবিচন্দ্রন অশ্বিন। বোলারদের তালিকায় চার ধাপ উন্নতি করে প্রথম তিনে ঢুকে পড়লেন টিম ইন্ডিয়ার তারকা স্পিনার। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকা অনুয়ায়ী অশ্বিন এই মুহূর্তে বিশ্বের তিন নম্বর টেস্ট বোলার।

বোলারদের প্রথম দশে অশ্বিনই এই মুহূর্তে একমাত্র স্পিনার। সেই নিরিখে তাঁকে আইসিসি ব়্যাঙ্কিং অনুয়ায়ী টেস্ট ক্রিকেটে বিশ্বের সেরা স্পিনার বলা যায়। অশ্বিন ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেও এক ধাপ পিছিয়ে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। তিনি এক ধাপ পিছিয়ে ৯ নম্বরে অবস্থান করছেন।

অক্ষর প্যাটেল অভিষেক টেস্টের পারফর্ম্যান্স দিয়ে ৬৮ নম্বরে থেকে আইসিসি ব়্যাঙ্কিংয়ে যাত্রা শুরু করেছিলেন। দ্বিতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট নেওয়ার পর তিনি ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে ৩০ ধাপ উন্নতি করলেন। আপাতত তিনি রয়েছেন তালিকার ৩৮ নম্বরে।

আরও পড়ুন: পুণেতে দর্শকবিহীন ভারত-ইংল্যান্ড ওয়ান ডে সিরিজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest