বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ৬ পয়েন্ট খোয়াল ক্যারিবিয়ানরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলছে। এর মধ্যেই পরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে পয়েন্ট হারাল ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে কাটা গিয়েছে ছয় পয়েন্ট তাদের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে মন্থর বোলিংয়ের জন্য এই শাস্তি। সেই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ ফি-ও কাটা গেল। ম্যাচ ফি-র ৬০ শতাংশ কেটে নেওয়া হল তাদের। সিরিজ হারের সঙ্গে বড় ধাক্কা ক্যারিবিয়ানদের।

আরও পড়ুন: কাল থেকে দৈনিক ৪ লক্ষ টিকা, ঘোষণা মুখ্যমন্ত্রীর, ১২ বছর পর্যন্ত বাচ্চার মায়েদের অগ্রাধিকার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ম্যাচ রেফারি ছিলেন রিচি রিচার্ডসন। নির্ধারিত সময় যত ওভার করার কথা ছিল তার থেকে তিন ওভার কম করেছেন জেসন হোল্ডাররা। সেই জন্যই এই শাস্তি দিলেন রিচার্ডসন। আইসিসি জানায়, নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ে প্রতি ওভার কম করার জন্য ম্যাচ ফি-র ২০ শতাংশ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ২ পয়েন্ট করে কেটে নেওয়া হয়। মঙ্গলবার সেই শাস্তিই পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট ক্ষমা চেয়ে শাস্তি মেনে নেওয়ায় কোনও শুনানি হয়নি। সোমবার দক্ষিণ আফ্রিকার কাছে ১৫৮ রানে হারতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। প্রথম টেস্টে ইনিংস এবং ৬৩ রানে জিতেছিল দক্ষিণ আফ্রিকা।

রোমাঞ্চকর মুহূর্তে এসে আপাতত দাঁড়িয়ে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। পাঁচদিনের খেলা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। আজ ষষ্ঠ দিনে। ভারত এবং নিউজিল্যান্ড দুই দলের ক্রিকেট সমর্থকদের মধ্যে উত্তেজনার পারদ অনেকটা বেড়ে গিয়েছে। কোন দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করবে? তা জানতে অধীর আগ্রহে অপেক্ষারত ক্রিকেট বিশ্ব। WTC Final-এর গতপ্রকৃতি দেখে মোটামুটিভাবে তিনটে ফলাফল প্রত্যাশা করা যেতেই পারে। এক, ভারত ম্যাচ জিতবে। দুই, নিউজিল্যান্ড এই ম্যাচে জয় লাভ করবে। তৃতীয় এবং সর্বশেষ সম্ভাবনা, ম্যাচ ড্র হবে।

ভারতের দ্বিতীয় ইনিংস শেষ ১৭০ রানে, জিততে গেলে কিউইদের দরকার ১৩৯ রান। রান তাড়া করতে নামল নিউজিল্যান্ড। ব্যাট করছেন লাথাম এবং কনওয়ে।এক ওভারে সাউদি ফিরিয়ে দিলেন শামি এবং বুমরাকে। ভারতের দ্বিতীয় ইনিংস শেষ ১৭০ রানে। জিততে গেলে নিউজিল্যান্ডের দরকার ১৩৯ রান।

আরও পড়ুন: স্টেমসেল ব্যবহার করে লিঙ্গ উত্থান সমস্যার চিকিৎসা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest