MS Dhoni takes Bhagavad Gita along with him ahead of knee surgery in Mumbai

MS Dhoni: হাঁটুর অস্ত্রোপচারের আগে ভগবত গীতা হাতে ধোনি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ শেষ হয়েছে, পঞ্চমবারের মতো আইপিএল শিরোপা জিতেছে এমএস ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস। ফাইনাল ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটানস। ২০২৩ আইপিএলের রোমাঞ্চকর ফাইনাল ম্যাচে পাঁচ উইকেটে জিতেছিল চেন্নাই সুপার কিংস। এই জয়ের পরে মাহিকে নিয়ে অনেক প্রশ্ন উঠছে। ধোনির চোট, তাঁর অবসর সবকিছু নিয়েই সোশ্যাল মিডিয়াতে নানা প্রশ্ন দেখা যাচ্ছে।

পঞ্চমবার আইপিএল জয়ের পর মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে যাওয়ার সময় চেন্নাই অধিনায়ক ধোনিকে (MS Dhoni) দেখা গেল ভগবৎ গীতা হাতে! বলা বাহুল্য, বৃহস্পতিবার দুপুরের সেই ছবি মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

ধোনির হাতে ভগবদ্গীতা দেখে ক্রিকেটপ্রেমীদের একাংশ উচ্ছ্বসিত। তাঁদের অনেকে মনে করছেন, ধোনির মানসিক শক্তি এবং কৌশলের উৎস ভগবদ্গীতা। এ নিয়ে ধোনির কোনও বক্তব্য অবশ্য জানা যায়নি।

আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর দলের সঙ্গে চেন্নাই যাননি ধোনি। সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চেন্নাই সুপার কিংস অধিনায়ক আমদাবাদ থেকে গিয়েছেন মুম্বইয়ে। কোকিলাবেন হাসপাতালে গিয়ে চিকিৎসক দীনশ পারদিওয়ালাকে দিয়ে চোট পরীক্ষা করান ধোনি। ধোনির বাঁ হাঁটুর অস্ত্রোপচার করাতে হবে। সম্ভবত বৃহস্পতিবারই মুম্বইয়ের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হবে। চোটের জন্য আইপিএলে উইকেট রক্ষা করতে সমস্যা না হলেও ঠিক মতো দৌড়তে পারছিলেন না তিনি। সে জন্য ব্যাটিং অর্ডারে নিজেকে অনেকটা পিছিয়ে দিয়েছিলেন। খেলার বাইরে অন্য সময় বাঁ হাঁটুতে বরফ বেঁধে রাখতে দেখা যেত ধোনিকে।

যদিও চেন্নাই সুপার কিংস সিইও কাশী বিশ্বনাথন জানিয়েছিলেন, “এটা ঘটনা যে ধোনির ডাক্তারি পরীক্ষা হবে। অস্ত্রোপচার করাতে হবে কি না, সেটা বোঝা যাবে পরীক্ষার পর। তারপর ও ঠিক করবে কী করবে না করবে। সেটা পুরোপুরি ধোনির সিদ্ধান্ত।”