Wrestler Protest: Wrestlers opt for legal battle against WFI chief, call off street protests

Wrestler Protest: রাস্তা থেকে উঠল কুস্তিগিরদের আন্দোলন, আদালতে লড়াই চালাবেন কুস্তিগিররা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজধানীর পথে বসে কুস্তিগিরদের বিক্ষোভ (Wrestler Protest) শেষ। রবিবার প্রতিবাদী কুস্তিগিররা জানিয়েছেন, এবার আদালতেই লড়াই চালাবেন তাঁরা। কুস্তিগিরদের মতে, সঠিক সময়ে অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে চার্জশিট জমা দিয়ে নিজেদের প্রতিশ্রুতি পালন করেছে সরকার। তাই আর পথে বসে বিক্ষোভ করবেন না তাঁরা। টুইট করে এই সিদ্ধান্ত জানানোর পরেই প্রতিবাদের তিন মুখ ভিনেশ ফোগাট (Vinesh Phogat), সাক্ষী মালিক (Sakshee Malikkh) ও বজরং পুনিয়া (Bajrang Punia) জানিয়েছেন, আপাতত তাঁরা সোশ্যাল মিডিয়া থেকে সাময়িক বিরতি নিচ্ছেন।

যন্তরমন্তরে দীর্ঘদিন ধর্না থেকে হরিদ্বারে গঙ্গায় দেশের হয়ে জেতা পদক বিসর্জন দিতে যাওয়ার শপথ। একাধিক ঘাত-প্রতিঘাত দেখেছে কুস্তিগিরদের রাস্তার আন্দোলন। দেশের নতুন সংসদ ভবন উদ্বোধনের দিনে রাজধানীর রাস্তায় ফেলে দেশের শীর্ষ কুস্তিগিরদের টেনে হিঁচড়ে ধরপাকড়ের পর নিন্দার ঝড় বয়ে গিয়েছিল দেশে। বিজেপি-র প্রভাবশালী সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে তদন্তের দাবি জোরদার হয়েছিল। শেষমেশ খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) গোটা পরিস্থিতি সামলাতে নামেন। কুস্তিগিরদের সঙ্গে বৈঠক করেন তিনি। পাশাপাশি দেশের স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্থ দিল্লি পুলিশ সমস্ত অভিযোগ নিয়ে শুরু করে তদন্তও। যদিও এখনও তা চলছে।

আরও পড়ুন: Wrestlers’ Protest: আজ হরিদ্বারের গঙ্গায় পদক বিসর্জন দেবেন ভিনেশ-সাক্ষী-বজরংরা, আমরণ অনশনে বসার হুঁশিয়ারি

তদন্ত প্রক্রিয়া চলার মাঝে এভাবে কুস্তিগিরদের ‘রাস্তা’ থেকে সরে যাওয়াতে অনেকের মনেই প্রশ্ন, তাহলে কি এবার আন্দোলনের পথ থেকে সরে যাচ্ছেন কুস্তিগিররা ? যদিও তেমনটা মানতে নারাজ সাক্ষী, বজরংরা। আন্দোলন তারা আদালতে জারি রাখবেন বলেই জানিয়েছেন কুস্তিগিররা।

আচমকা কেন প্রতিবাদ থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন কুস্তিগিররা? ওয়াকিবহাল মহলের অনুমান,টানা দু’মাস ধরে প্রতিবাদ মঞ্চে থেকেছেন সাক্ষীরা। যথাযথ অনুশীলন করতে পারেননি। এহেন পরিস্থিতিতে ১৫ জুলাইয়ের মধ্যে এশিয়ান গেমসে অংশগ্রহণকারী কুস্তিগিরদের নাম পাঠাতে হবে। তার জন্য ট্রায়ালে নামতে হবে কুস্তিগিরদের। পদক জয়ের লক্ষ্যেই আপাতত প্রতিবাদ থেকে বিরতি নিয়েছেন বলেই ধারণা।

আরও পড়ুন: India vs West Indies 2023: নেই পুজারা, উমেশ, শামি! ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest