বঙ্গোপসাগরে নিম্নচাপ! আগামী ২-৩ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, বইবে ঝোড়ো হাওয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৈরি হয়েছে নিম্নচাপ। আর তার ফলে উত্তর বঙ্গোপসাগর থেকে নিম্নচাপের প্রভাবে বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলোতে ঝোড়ো হাওয়া বইবে। দীঘা, মন্দারমনি সহ সমুদ্রসৈকতগুলিতে সর্তকতা জারি করা হয়েছে। আজ ও আগামিকাল মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে,  সকাল ১১ টা ৫৫ মিনিট থেকে পরবর্তী দু’তিন ঘণ্টায় দুই মেদিনীপুর, দুই পরগনা, হাওড়া, হুগলি এবং পূর্ব বর্ধমানের কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। ঝোড়া হাওয়াও বইবে। তবে নিম্নচাপটি দক্ষিণ-পশ্চিম দিকে ঝুঁকে থাকায় আগামিকাল (বৃহস্পতিবার) দক্ষিণবঙ্গে  বৃষ্টির মাত্রা কমবে।

আরও পড়ুন: সাত সকালে কলকাতায় জোড়া পথ দুর্ঘটনা! মাথা থেঁতলে মৃত্যু ৩ জনের

কলকাতা, দুই পরগনা-সহ দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টি পাবে না। বড়জোর দু’এক পশলা বৃষ্টি হতে পারে। বরং নিম্নচাপটি পশ্চিমের দিকে অগ্রসর হবে বলে রাজ্যের পশ্চিমাংশের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে আকাশ পরিচ্ছন্ন হয়ে যাবে।

হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের জেরে উত্তর বঙ্গোপসাগরে হাওয়ার বেগ ঘণ্টায় ৪৫ কিলোমিটারের বেশি থাকবে। উপকূলবর্তী এলাকাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। কলকাতায় মূলত মেঘলা আকাশই থাকছে। কয়েক পশলা হালকা মাঝারি এবং দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রী। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৩ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ২১.৫ মিমি।

আরও পড়ুন: পাঁচিল ভাঙার ঘটনায় সিবিআই তদন্ত চায় বিশ্বভারতী! নিরাপত্তার অভাব বোধ করছি, দাবি উপাচার্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest