বৃদ্ধিতে দেশকে টপকে রাজ্য, মিথ্যা বলছেন মোদী-শাহ, ট্যুইটে তালিকা তুলে ক্ষোভ অমিতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূল সরকার রাজনৈতিক কারণে বাংলার কৃষকদের কেন্দ্রে প্রকল্প থেকে বঞ্চিত করছে।কয়েকদিন আগেই কৃষকদের সঙ্গে ভার্চুয়ালে মিটিংয়ের সময়ে তৃণমূল সরকারকে বিঁধেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদ। এবার তারই পাল্টা দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

ট্যুইট করে তিনি জানালেন, মিথ্যা কথা বলেছেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আমলে রাজ্যের আর্থিক বৃদ্ধি অনেকটাই বেড়েছে। এদিন তিনি এ বিষয়ে একটি ট্য়ুইটও করেন।

আরও পড়ুন: ‘শাহ সাবধান’! ক্রিসমাস ক্যারলের ছন্দে সিবিআই সক্রিয়তা নিয়ে মহুয়ার কবিতায় হইচই

রবিবার টুইটারে অমিত মিত্র একটি নথি শেয়ার করেছেন।নথিতে রয়েছে অর্থনীতির মাপকাঠির বিভিন্ন ক্ষেত্র। সেখানে রাজ্য ও কেন্দ্রীয় পরিসংখ্যানের তুলনা টানা হয়েছে।

ট্যুইটের সঙ্গে একটি ছবিও পোস্ট করেন অমিত মিত্র। সেখানে কেন্দ্রের সঙ্গে রাজ্যের বিভিন্ন তফাতের বিষয়টিও তুলে ধরেন। সেই তালিকা অনুযায়ী, ২০১৯-২০২০ সালে অর্থবর্ষে দেশের জিডিপি বৃদ্ধির হার ৪.১৮ শতাংশ। সেখানে পশ্চিমবঙ্গের জিডিপি বৃদ্ধির হার ৭.২৬ শতাংশ।

দেশের জিভিএ বৃদ্ধির হার ৩.৮৯ শতাংশ। বাংলার জিভিএ বৃদ্ধির হার ৭.৩৯ শতাংশ। শিল্পের ক্ষেত্রে দেশের বৃদ্ধির হার ০.৯২ শতাংশ। বাংলার ৫.৭৯ শতাংশ। পরিষেবা ক্ষেত্রে দেশের বৃদ্ধির হার ৫.৫৫ শতাংশ। পশ্চিমবঙ্গের ৯.২৬ শতাংশ। কৃষিক্ষেত্রে বৃদ্ধির হার ৪.০৫ শতাংশ। একই ক্ষেত্রে বাংলার বৃদ্ধির হার ৪.৭৪ শতাংশ। এই তালিকাটি কেন্দ্রের পরিসংখ্যান ও পরিকল্পনা রূপায়ণ মন্ত্রকে এমনটাই দাবি করা হয়েছে ওই ছবিতে ।

আরও পড়ুন: আমি সারদাতেও নেই, নারদাতেও নেই, তোলাবাজ তো তুমি’, শুভেন্দুকে মোক্ষম জবাব অভিষেকের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest