নতুন বছরেই WhatsApp-এর নয়া নীতি, না মানলে ডিলিট করা হবে অ্যাকাউন্ট!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

WhatsApp-এ এবার বড় বদল ঘটতে চলেছে। 2021 সালের 8 ফেব্রুয়ারি থেকেই টার্মস অফ সার্ভিস (WhatsApp Terms Of Service) বদলাতে চলেছে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ইউজারদের এই বিষয়ে খুব শীঘ্রই ইন-অ্যাপের মাধ্যমে জানাবে WhatsApp। আর যে সব ইউজারেরা WhatsApp-এর এই নতুন টার্মস অফ সার্ভিস মানতে পারবেন না, তাঁদের অ্যাকাউন্ট ডিলিট করতে হবে। এই প্রথম বার টার্মস অফ সার্ভিসের (WhatsApp Terms Of Service) আপডেট নিয়ে গ্রাহকদের সতর্ক করল WhatsApp।

পাশাপাশিই সংস্থার তরফে আরও জানানো হল যে, নতুন টার্মস অফ সার্ভিস না মানলে সেই WhatsApp অ্যাকাউন্ট গ্রাহকদের ডিলিট করতে হবে। ইন-অ্যাপ ব্যানারের সাহায্যেই ব্যবহারকারীকে নতুন এই টার্মস অফ সার্ভিস সম্পর্কে সজাগ করা হবে। WABetaInfo থেকে জানা গিয়েছে যে, এই প্রথম বার কোনও ঘোষণা ইন-অ্যাপের মাধ্যমে করতে চলেছে WhatsApp।

পাশাপাশিই WABetaInfo-র ব্লগপোস্ট থেকে জানা গিয়েছে যে, এবার থেকে কোনও নতুন ফিচার যোগ করলে বা পুরনো ফিচারেরই কোনও রদবদল ঘটালে তা-ও ইন-অ্যাপের মাধ্যমেই জানাবে WhatsApp। সংস্থার তরফে দাবি করা হচ্ছে যে, এই ফিচারটি (ইন-অ্যাপ নোটিফিকেশন) ইতিমধ্যেই রয়েছ এবং তার প্রথম ঘোষণা অর্থাৎ প্রথম ব্যবহার হবে WhatsApp-এর টার্মস অফ সার্ভিসের আপডেটের ঘোষণার মধ্যে দিয়েই।

আরও পড়ুন: এক ধাক্কায় ৬,০০০ টাকা সস্তা হল Samsung Galaxy F41!

আর এখানেই বিষয়টি নিয়ে কৌতূহল বেড়ে দ্বিগুণ হচ্ছে ইউজারদের। কারণ WhatsApp-এর তরফে বলা হচ্ছে, ‘Agree অপশনে ক্লিক করলেই আপনি নতুন টার্মস মেনে নেবেন, যা লাগু হবে 2021 সালের 8 ফেব্রুয়ারি থেকে। এই দিনের পর থেকে আপনাকে অতি অবশ্যই WhatsApp-এর নতুন টার্মস (WhatsApp Terms Of Service) মানতে হবে। আর যদি আপনি তা না মানেন, তাহলে অ্যাকাউন্টটি ডিলিট করে দিতে পারেন।’

এখন প্রশ্ন হচ্ছে এই নতুন টার্মস অফ সার্ভিসে ঠিক কী কী থাকতে পারে? এই নতুন টার্মস অফ সার্ভিসে আসলে WhatsApp-এর সার্ভিস ঢেলে সাজানো হবে এবং ইউজারদের ডেটা যে ভাবে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ব্যবহার করে থাকে, তার প্রক্রিয়াকরণও বদলাবে।

আরও পড়ুন: PAN ও আধার কার্ডে নাম ভুল? কীভাবে ঠিক করবেন, জেনে নিন সহজে উপায়!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest