বাজ পড়ে একদিনে রাজ্যে মৃত বেড়ে ২৬! পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্ষার আগমনের মুখে গত কয়েকদিন ধরে রাজ্যে জেলায় জেলায় হচ্ছে প্রবল বজ্রপাত। রবিবারের পর সোমবারও ব্যাপক বজ্রপাত হয় উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বাজ পড়ে রাজ্য়ে মৃত্যু হল ২৬ জনের। এর মধ্যে ৯ জনেরই মৃত্যু হয়েছে মুর্শিদাবাদে।বাজে পড়ে মৃত ব্যক্তিদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্র। গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ। আহত হয়েছেন বেশ কয়েকজন।

আরও পড়ুন :পুণের স্যানিটাইজার কারখানায় বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ১৪আগুন,আটকে অনেকে

মৃতদের নাম দুর্যোধন দাস, মাজাহারুল সেখ, হান্নান সেখ, সুনীল দাস, সাদ্দাম সেখ ও সাইনুল সেখ। এছাড়াও সুতির অজগড়পাড়ায় মৃত্যু হয় একজনের। তাঁর নাম এনামুল হক। এর মধ্যে বহরমপুরের নিমতলা এলাকায় দু’জনের বাজ পড়ে মৃত্যু হয়। মৃতদের নাম অভি মণ্ডল ও প্রহ্লাদ মুরারি। একই দিনে এত জনের বাজ পড়ে মৃত্যুর ঘটনায় কার্যত আতঙ্ক ছড়াল জেলায়। শোকের আবহ পরিবারগুলিতে।

এদিকে হুগলির তরকেশ্বরে বাজ পড়ে মৃত্যু হয় এক কৃষকের। মৃতের নাম সঞ্জীব সামন্ত (৪৩)। চাপাডাঙ্গার রশিদপুর এলাকার বাসিন্দা তিনি। জমিতে কৃষিকাজ করছিলেন ওই কৃষক। কিন্তু আবহাওয়া খারাপ দেখে কৃষি জমিতে কাজ করা অন্যান্য সঙ্গীরে ডাকতে যান সঞ্জীব। সেই সময় বজ্রপাতে ঝলসে যান তিনি। তাঁকে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

বাজ পড়ে এক ব্যক্তির ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে পশ্চিম মেদিনীপুরেও। অরুন মণ্ডল (৪০) নামে চন্দ্রকোনার জাড়া এলাকার বাসিন্দা প্রাণ হারিয়েছেন। স্থানীয় সূত্রে খবর, পেশায় কৃষক অরুণ বাড়ির পাশে তিল ঝাড়াই-বাছাইয়ের সময় বজ্রপাতে আহত হন। স্থানীয়রা ক্ষীরপাই গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest