রাজ্যে এল ৫০,০০০ ডোজ কোভ্যাকসিন, আজই আসছে ২ লক্ষ কোভিশিল্ডও

কো-উইন অ্যাপের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২২ লক্ষ ২৭ হাজার ৮৪২ জন ভ্যাকসিনের দু’টি ডোজ পেয়েছেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্য় সরকার বহুদিন ধরেই দাবি করে আসছে রাজ্যে ভ্যাকসিনের সরবরাহ যথেষ্ট নয় । এরই মাঝে কেন্দ্র বাড়াল সাহায্যের হাত। রাজ্যে এসে পৌঁছল কোভ্যাকসিনের ৫০ হাজার ডোজ। কেন্দ্রীয় সরকারের পাঠানো কোভ্যাকসিন এসে পৌঁছল রাজ্যে। গতকালও এসেছে ৫০ হাজার কোভ্যাকসিনের ডোজ।

গতকাল হায়দরাবাদ থেকে এসেছে কোভ্যাকসিন। দুদিনে মোট ১ লক্ষ কোভ্যাকসিনের ডোজ এল রাজ্যে। সূত্রের খবর অনুযায়ী আরও আগে কোভ্যাকসিনের এই ডোজগুলি পৌঁছানোর কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পৌঁছাতে কিছুটা সময় লেগেছে।  আরও দু’লক্ষ ডোজ় কোভিশিল্ড (Covishield) আসবে আজ, শুক্রবারই। এদিন বিকালেই তা বাংলায় পৌঁছে যাওয়ার কথা রয়েছে।

তবে রাজ্য স্বাস্থ্য দফতরের মত, রাজ্যের করোনা গ্রাফচিত্রের কথা মাথায় রেখে এই পরিমাণ ভ্যাকসিনে মসৃণভাবে টিকাকরণ কর্মসূচি চালানো সম্ভব নয়। রাজ্য স্বাস্থ্য দফতর বলছেন, বৃহস্পতিবার টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৫৭৩ জনকে। এখনও পর্যন্ত রাজ্যে টিকাকরণ হয়েছে ১ কোটি ৩৭ লক্ষের বেশি মানুষের।

আরও পড়ুন : বুধ ও বৃহস্পতি রাতে রাজ্যে প্লাবনের আশঙ্কা, বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে বলব, জানালেন মুখ্যমন্ত্রী

এদিকে, কো-উইন অ্যাপের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২২ লক্ষ ২৭ হাজার ৮৪২ জন ভ্যাকসিনের দু’টি ডোজ পেয়েছেন। করোনা দ্বিতীয় ঢেউ প্রতিহত করতে ভ্যাকসিনেশন অত্যন্ত জরুরি বলে সতর্ক করেছেন স্বাস্থ্যকর্তারা। কিন্তু ভারতে যে গতিতে ভ্যাকসিনেশন হচ্ছে তা আদৌ সন্তোষজনক নয় বলেই মনে করছেন তাঁরা। টিকাকরণের ক্ষেত্রে কেন্দ্রীয় নীতিতে গলদ রয়েছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, বৃহস্পতিবার ৪৫ ঊর্ধ্ব ব্যক্তিদের প্রথম ডোজ় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা পুরসভা। কিন্তু প্রযুক্তিগত কারণে তা স্থগিত করা হয়েছে। শুক্রবার দুপুর ২টোর পর অ্যাপে স্লট বুক করা যাবে। শনিবার কলকাতার ১০২ কেন্দ্রে দেওয়া হবে ভ্যাকসিন।

আরও পড়ুন : সরগরম কলাইকুণ্ডা! মুখ্যমন্ত্রী–প্রধানমন্ত্রীর বৈঠকে থাকছেন রাজ্যপাল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest