‘যে কোনওদিন খুন হতে পারি’, আশঙ্কা প্রকাশ করেই অস্বাভাবিক মৃত্যু করোনা গবেষকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়াশিংটন: আমেরিকায় রহস্যজনকভাবে মৃত্যু হল করোনা গবেষকের। প্রাণঘাতী এই ভাইরাস নিয়ে তিনি গবেষণা চালাচ্ছিলেন। ৩৭ বছর বয়সি ওই গবেষকের নাম বিং লিউ। পুলিশের অনুমান খুন করা হয়েছে তাঁকে। কারণ মৃত্যুর আগে তিনি খুবন হওয়ার আশঙ্কা প্রকাশ করেছিলেন। আর এই নিয়েই ঘনীভূত হচ্ছে রহস্য।

পিটার্সবার্গ ইউনিভার্সিটির গবেষক ছিলেন তিনি। করোনাভাইরাসের প্রকৃতি এবং সংক্রমণের ব্যাপারে অনেক তথ্য উদঘাটন করেছিলেন বলে দাবি করেছিলেন এই গবেষক। গবেষণায় সাফল্যের পরই তিনি আশঙ্কা প্রকাশ করেছিলেন, কেউ বা কারা তাঁকে মেরে ফেলতে পারে যে কোনওদিন! শেষমেশ তাই হল ৩৭ বছর বয়সী গবেষক বিং লিউ—এর সঙ্গে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে ফের শ্রমিকের উপর জীবাণুনাশক স্প্রে, নিন্দার ঝড় দেশ জুড়ে

রোজ টাউনশিপে নিজের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায় বিংকে। তাঁর শরীরে গুলির চিহ্ন রয়েছে। বিংয়ের গাড়ির মধ্যে আরেকজনের মৃতদেহ পাওয়া গিয়েছে। সেই ব্যক্তির বয়স ৪৬ বছর। তাঁর নাম গাউ গু। অনেকে মনে করছেন বিংকে গুলি করে মেরে ফেলার পর গাউ আত্মহত্যা করে নেয়। পুলিস অবশ্য জানিয়েছে, বিংকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। তবে এখনই এই ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে চায়নি পুলিস। 

পিটার্সবার্গ ইউনিভার্সিটির মেডিসিন বিভাগে শিক্ষকতা করতেন বিং। করোনাভাইরাসের প্রকৃতি ও সংক্রমণের ধরণ নিয়ে গবেষণা করছিলেন তিনি। মারণ ভাইরাসের আচরণ সম্পর্কে অনেক তথ্য উদঘাটন করছিলেন তিনি। তবে গবেষণার কাজ শেষ করতে পারেননি। পিটার্সবার্গ ইউনিভার্সিটি—র তরফে জানানো হয়েছে, বিংয়ের অসমাপ্ত কাজ শেষ করার জন্য যাবতীয় চেষ্টা করা হবে। বিং যে বিভাগে কাজ করতেন সেখানে গবেষণার কাজ শুরু করার তোড়জোর চলছে। 

আরও পড়ুন: ‘মানবতা রক্ষায় দায়বদ্ধ দেশ’,বুদ্ধপূর্ণিমায় করোনা-বার্তা মোদীর

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest