Howrah Rail Roko: internet service to remain suspended in entire area of Howrah district under police jurisdiction

Howrah Rail Roko: হাওড়া-খড়গপুর শাখায় সাত ঘণ্টা ট্রেন অবরোধ, বন্ধ ইন্টারনেট পরিষেবা, কবে ফিরবে কানেকশন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির সাসপেন্ড জাতীয় মুখপাত্র নূপুর শর্মার পয়গম্বর-মন্তব্যের প্রেক্ষিতে প্রতিবাদের আঁচে আজও অগ্নিগর্ভ হাওড়ার বিভিন্ন এলাকা। চেঙ্গাইলে রেল অবরোধের জেরে হাওড়া-খড়গপুর শাখায় দীর্ঘক্ষণ বন্ধ ছিল ট্রেন চলাচল। যার জেরে বাড়ি ফেরার পথে চরম দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। শুক্রবার দুপুর ১টা নাগাদ চেঙ্গাইল স্টেশনে অবরোধ শুরু হয়। প্রায় সাত ঘণ্টা পর রেল অবরোধ ওঠে। এর জেরে পাঁচটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

উলুবেড়িয়া মনসাতলায় বিজেপি গ্রামীণ অফিস ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর ও লুঠপাট করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। জাতীয় সড়কে বিভিন্ন জায়গা অবরোধ করা হয়। পাঁচলায় দফায় দফায় অবরোধ করেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: Roddur Roy: মমতা-অভিষেককে নিয়ে কুরুচিকর মন্তব্য, গোয়া থেকে গ্রেফতার ইউটিউবার রোদ্দূর রায়

ডোমজুর থানাতেও হামলা চালানো হয় বলে অভিযোগ। ধুলাগড়েও উত্তেজনা ছড়ায়। সেখানে ঘটনাস্থলে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে অবরোধকারীদের। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ উঠেছে আন্দোলনকারীদের একাংশের বিরুদ্ধে। বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হয়েছেন। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। সলপের পরিস্থিতিও উত্তপ্ত। সেখানে র‌্যাফ নামানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যা থেকে আগামী সোমবার সকাল ছ’টা পর্যন্ত হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিল নবান্ন। একটি বিবৃতি দিয়ে স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়ার সাম্প্রতিক অস্থিরতা সামাল দিতেই এই পদক্ষেপ। রাজ্য পুলিশের এডিজি এবং আইজি (আইন-শৃঙ্খলা)-র তরফে এ ব্যাপারে অনুরোধ করা হয়েছিল। তার জেরেই এই সিদ্ধান্ত। অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়া সিটি পুলিশ এবং হাওড়া রুরাল পুলিশের আওতাভুক্ত জেলার সমস্ত এলাকাতেই এই সিদ্ধান্ত বলবৎ হবে। শুক্রবার সন্ধ্যা সাতটার সময় এই নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের তরফে। নির্দেশে স্পষ্ট বলা হয়েছে, ইন্টারনেট পরিষেবা বন্ধের প্রক্রিয়া অবিলম্বে চালু হবে।

আরও পড়ুন: Weather Today: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু, গরম থেকে রেহাই মিলবে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest