মা-মরা সিংহ ছানাকে ‘দত্তক’ নিল শিম্পাঞ্জি ! মাতৃস্নেহে দুধ খাইয়ে খেল চুমু, দেখুন–

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অযথা হিংসা কেবল মানুষ করে। পশুরা নয়। তারা কেবল খিদে মেটায়। যা মানুষের কাছে হিংসা বলে মনে হয়। আজকাল পশুরা প্রায়ই মানুষকে শিক্ষা দিচ্ছে। কে যেন পশুদের দিয়ে এই কাজটা করিয়ে নিচ্ছে।মানুষ সেটিকে এন্টারটেনমেন্ট হিসাবে দেখছে। শিক্ষা নিচ্ছে না।

একটা ছোট্ট সিংহ শাবক। বয়স খুব বেশি হলে ১-২ মাস হবে ! এখনও ঠিক করে বসতে পারে না! নিজে নিজে খাওয়ার জোগাড় করা তো দূরস্ত! মাকে হারিয়েছে! একা, অসহায়, ক্ষুধার্ত অবস্থায় তাকে জঙ্গল থেকে উদ্ধার করে এক পশুপ্রেমী সংগঠন। নিয়ে আসে তাদের ফার্মে! সেখানে রয়েছে এক শিম্পাঞ্জি। সিংহ ছানাকে আপন করে ফেলতে দু’দণ্ডও নিল না সে ! তার দেখাশোনা থেকে খাওয়ানোর দায়িত্ব, সব দায়িত্ব এখন এই শিম্পাঞ্জির!

আরও পড়ুন : বিয়ের আগেই গর্ভবতী হওয়ার হিড়িক, নয়া নিয়ম আনছে ব্রাজিল

সমাজে এত হানাহানি, কাটাকাটি, রক্তারক্তি! অথচ ভেবে দেখুন তো, এসবের সত্যিই কি খুব প্রয়োজন ? জীবনে ভাল থাকতে গেলে, ভালভাবে বাঁচতে গেলে, সবথেকে বেশি যা জরুরি, তা তো স্নেহ-মমতা-ভালবাসা! মানুষ বোধহয় এ’কথা ভুলতে বসেছে!

জীব-জন্তুরা এখনও জটিল হয়নি! এই মুহূর্তে একটি ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়! দেখতে দেখতে সত্যিই চোখে জল চলে আসে! ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন, পশুরা আজও সরল, কারণ একটাই, ওরা ভেদাভেদ করতে শেখেনি যে! ভিডিওটি প্রথম পোস্ট করেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। তারপরই তা দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়!

https://www.instagram.com/p/CCYEZ2nnqpF/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest