অ্যাসিড হামলায় ইন্ধনের অভিযোগ, TikTok থেকে বহিষ্কৃত ফয়জল সিদ্দিকি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: জনপ্রিয় ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্ম থেকে বহিষ্কার করা হল ফয়জল সিদ্দিকিকে। কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করাতেই ফয়জলের টিকটক অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়া হয়েছে টিকটক ইন্ডিয়ার তরফে।

Tik Tok বনাম YouTube বিতর্কে সরগরম নেটদুনিয়া।সেই বিতর্কের মাঝেই এবার টিকটকের মাধ্যমে নারীদের উপর অ্যাসিড হামলার সপক্ষে প্রচার চালিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে ফয়জল। টুইটার জুড়ে নিন্দার ঝড়। দিন কয়েক ধরেই এই সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মে ট্রেন্ড করছে #BanTikTok।  সোমবার টুইট বার্তায় জাতীয় মহিলা কমিশনের তরফে টিকটক ইন্ডিয়ার কাছে যত দ্রুত সম্ভব ফয়জলকে সেই প্ল্যাটফর্ম থেকে বহিষ্কার করার অর্থাত তাঁর অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তারপর নড়চড়ে বসে এই সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্ম। 

আনু্ষ্ঠানিক বিবৃতিতে টিকটকের তরফে জানানো হয়েছে ‘ফয়জলের উপর প্রতিবন্ধকতা লাগানো হয়েছে একাধিক কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করায়।ফয়জলের কনটেন্ট সরিয়ে নেওয়া হয়েছে,পাশাপাশি উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে’। 

আরও পড়ুন: জমজমাট যুগলবন্দি,সামনে এল নওয়াজ-অনুরাগের ‘ঘুমকেতু’র ট্রেলার, দেখুন…

টিকটকে ফয়জল সিদ্দিকির ফলোয়ার সংখ্যা ছিল ১ কোটি ৩০ লক্ষেরও বেশি। দেশের অন্যতম জনপ্রিয় টিকটকার ফয়জল। বিতর্কিক ওই ভিডিয়োয় দেখানো হয়েছিল একটি মেয়ের মুখে তরল পদার্থ ছুঁড়তে যা প্রতীকী অ্যাসিড। মেয়েটির মুখে মেক-আপের সাহায্যে পোড়ার ক্ষত তৈরির করা হয়েছিল। ভিডিয়োয় ফয়জলকে বলতে শোনা গিয়েছিল-‘তোমাকে কী সে ছেড়ে দিল যার জন্য তুমি আমাকে ছেড়েছিলে?’

ফয়জলের ভাই আমির সিদ্দিকির বিরুদ্ধেও বিতর্কিত চীনা টিকটক ভিডিও বানানোর অভিযোগ রয়েছে। অ্যাসিড অ্যাটাকের প্রচারের বিতর্কিত ভিডিওটিতেও দেখা গিয়েছিল আমিরকেও। অন্যদিকে অভিষেক রাজপুত নামে এক আইনজীবীও ফয়জলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। নিজের টুইটার হ‍্যান্ডেলে বিষয়টি প্রকাশ‍্যে আনতেই দাবি ওঠে ভিডিওটির মেয়েটির বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হোক।
ভিডিওর তীব্র নিন্দা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু অবাক করার বিষয় হল ভিডিওটির সমর্থনে এখনও অনেকে মন্তব্য করে চলেছে, যাদের মধ্যে অধিকাংশই মহিলা।

এই অসংবেদনশীল ভিডিয়ো কীভাবে জায়গা করে নিল টিকটকে সেই নিয়ে প্রশ্ন তুলেছিলেন অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালও। লক্ষ্মী ধন্যবাদ জানান জাতীয় মহিলা কমিশনকে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য। লক্ষ্মী অত্যন্ত কড়াভাবে বলেন, তাঁরা দিনরাত পরিশ্রম করছেন সমাজ থেকে মহিলাদের বিরুদ্ধে ঘটা এই নৃংশস অত্যাচার বন্ধ করতে কিন্তু কিছু মানুষ অবলীলায় এর প্রচার চালাচ্ছে, তাও এমন মানুষ যাঁকে ১ কোটি ৩০ লক্ষ মানুষ ফলো করে! নিজের উদাহরণ দিয়ে বলেন, অ্যাসিডের একটা ফোঁটাও কতটা কষ্ট দেয় সেটা একজন অ্যাসিড আক্রান্তর পক্ষেই বোঝা সম্ভব। 

যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে ইন্সটাতে বিবৃতি দিয়েছেন এই টিকটকার। গোটা ভিডিওটি দেখার জন্য অনুরোধ করেছেন তিনি।

https://www.instagram.com/p/CAUp10Xh7JO/

আরও পড়ুন: লকডাউনে অনুষ্কার ঘরে শরীরচর্চায় ব্যস্ত ‘বিরাট’ ডাইনোসর! চমকে গেল নেটিজেনরা…

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest