শুধু শত্রুর মিসাইল নয়,লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধেও লড়তে হয়েছে গুঞ্জন সাক্সেনাকে, দেখুন ছবির ট্রেলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুক্তির আস্বাদ, এক নারীর ওড়ার স্বপ্ন নিয়ে মুক্তি পেল গুঞ্জন সাক্সেনার বায়োপিক ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’-এর (Gunjan Saxena: The Kargil Girl) ট্রেলার। প্রথম ঝলকেই আত্মবিশ্বাসী এবং প্রাণবন্ত গুঞ্জনের লুকে নজর কাড়লেন শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুর (Janhvi Kapoor)।

‘মাটিতে পা রেখে চোখ থাকুক আকাশে।’ এটাই জীবনে চলার পথে প্রধান মন্ত্র ছিল ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনার। বায়ুসেনায় ভারতের প্রথম মহিলা পাইলট, যিনি ১৯৯৯ সালে কারগিলের যুদ্ধক্ষেত্রে প্রবেশ করেছিলেন। সেই বীর নায়িকার জীবনের কাহিনি এবার পর্দায় মুক্তির অপেক্ষা।শনিবার প্রকাশ্যে এল শরণ শর্মা পরিচালিত এই বায়োপিকের ট্রেলার। ছবির নাম ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে এই ছবি। জাহ্নবী ছাড়াও এই ছবিতে অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠি,অঙ্গদ বেদী,মানব ভিজ, বিনীত কুমার সিংরা।

আরও পড়ুন: Shakuntala Devi review: আরো একবার অভিনয়ে ঝড় তুললেন বিদ্যা, কিন্তু খামতি রয়ে গেল গল্পে, দেখুন ভিডিও

দেখুন ছবির ট্রেলার-

পা মাটিতে রেখে ছোট থেকে আকাশে উড়ার স্বপ্ন ছিল গুঞ্জনের। বাবা ভারতীয় সেনার অফিসার,দাদাও পদচিহ্ন অনুসরণ করে যোগ দিয়েছে আর্মিতে, উত্তর প্রদেশের আর্মি পরিবারের  কন্যা  গুঞ্জনের তাই জেদ বাবা-দাদা পারলে আমি কেন পারব না দেশে রক্ষা করতে? এই জেদ থেকেই যে একদিন ইতিহাস রচনা করবে গুঞ্জন সাক্সেনা তা বোধহয় অনেকেই ভাবতে পারেনি। ভারতীয় বায়ুসেনার প্রথম মহিলা পাইলট, যিনি কার্গিল যুদ্ধে অংশ নিয়ে ভারতের ইতিহাসে সোনার অক্ষরে নিজের নাম লিখেছেন-সেই গুঞ্জন সাক্সেনার অদম্য সাহস,জেদ, আর লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে ঘোষিত যুদ্ধের গল্প বলবে জাহ্নবী কাপুরের গুঞ্জন সাক্সেনা দ্য কার্গিল গার্ল।

১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সময় সতীর্থ শ্রীবিদ্যা রাজনের সঙ্গে যুদ্ধক্ষেত্রে প্রথম ভারতীয় মহিলা সামরিক অফিসার হিসেবে সরাসরি সংঘাতে অংশগ্রহণ করে ইতিহাস রচনা করেছিলেন গুঞ্জন। ভারতীয় বায়ুসেনার এই দুই অফিসার পাক সেনার নাকের ডগা দিয়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ‘চিতা হেলিকপ্টার’-এর সাহায্যে রণাঙ্গনে আহত বহু ভারতীয় সেনাকে উদ্ধার করেছিলেন। মনে রাখা দরকার, তার বহু পরে মহিলা ফাইটার পাইলটরা বায়ুসেনায় বহাল হন।

এদিন সোশ্যাল মিডিয়ায় পর্দার গুঞ্জন সাক্সেনা, জাহ্নবী কাপুর এই ট্রেলার শেয়ার করে নিয়ে লেখেন, ‘আমরা গর্বিত এইরকম একটা অনুপ্রেরণা দেওয়ার গল্প বলতে পারার সুযোগ পেয়ে’। এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছেন করণ জোহরের ধর্মা প্রোডাকশন। কিন্তু আর্শ্চজনকভাবে ছবির ট্রেলার কিংবা তাঁর বিররণেও বাদ পড়েছে করণের প্রযোজনা সংস্থার নাম। ১২ আগস্ট সরাসরি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল।

বিনোদন সংক্রান্ত সব আপডেট এখন টেলিগ্রামে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এখানে। https://t.me/thenewsnest

আরও পড়ুন: Raat Akeli Hai review: একলা রাতে রহস্যের সমাধান করুন জটিল যাদবের সাথে, দেখুন ভিডিও

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest