Madhabi Mukherjee: Actress Madhabi Mukherjee Hospitalised

Madhabi Mukherjee: গুরুতর অসুস্থ মাধবী মুখোপাধ্যায়, ২৩ দিন ধরে ভর্তি রয়েছেন হাসপাতালে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসুস্থ সত্যজিতের ‘চারুলতা’ মাধবী মুখোপাধ্যায়। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে গত ২১ শে জুন থেকে চিকিৎসাধীন ৮১ বছর বয়সী অভিনেত্রী। জানা গিয়েছে, ভ্যাসকুলাইটিসে আক্রান্ত বর্ষীয়ান অভিনেত্রী। পায়ের চামড়ায় সংক্রমণের জন্য শুরুতে জেনারেল ওয়ার্ডে রাখা হলেও পরে অবস্থার অবনতি হলে তাঁকে ক্রিটিক্যাল কেয়ারে স্থানান্তরিত করা হয়।  খবর ছড়িয়ে পড়তেই মাধবী-ভক্তরা উদ্বিগ্ন তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে।

সূত্রের খবর, আগের থেকে পরিস্থিতি খানিক উন্নত হলেও পুরোপুরি সুস্থ নন অভিনেত্রী। বর্তমানে সিসিইউতে রয়েছে তিনি। অভিনেত্রী পায়ে ব়্যাশ নিয়ে হাসপাতালে গিয়েছিলেন অভিনেত্রী। সেখানে সংক্রমণের জন্য তাঁকে ভর্তি নেওয়া হয়। ত্বকের পরীক্ষার পর জানা যায়, ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস নামক অটোইমিউন রোগে আক্রান্ত তিনি।

আরও পড়ুন: Pori Moni: ফের বিয়ের পিঁড়িতে পরীমণি! এবার প্রস্তাব দিলেন বাংলাদেশি ক্রিকেটার

ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস মূলত রক্তনালীসমূহের প্রদাহ। শরীরের রক্তবাহী নালি ধমনী, শিরা, উপশিরা, ক্যাপিলারি ইত্যাদিকে একযোগে ভ্যাসকুল্যার সিস্টেম হিসাবে চিকিৎসা শাস্ত্রে উল্লেখ করা হয়। উৎস ভেদে এই রোগ নানা প্রকার হয়ে থাকে। এটি সংক্রামক রোগ নয়। মাধবী মুখোপাধ্যায় দীর্ঘদিন ধরেই মধুমেহ রোগে আক্রান্ত, এছাড়াও হাইপারটেনসিভ অর্থাৎ উচ্চ-রক্তচাপজনিত সমস্যা রয়েছে তাঁর। সেইজন্যই তাঁকে নিয়ে বাড়তি সতর্ক চিকিৎসকরা।

এদিন হাসপাতালের তরফে প্রেস বিবৃতি জারি করে জানানো হয়, চিন্তার কোনও কারণ নেই। এই মুহূর্তে স্থিতিশীল অভিনেত্রী। উডল্যান্ডস হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডাঃ বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের নেতৃত্বাধীন চিকিৎসকদের দল সবসময় মনিটর করছেন বর্ষীয়ান অভিনেত্রীকে। এই মূহূর্তে সিসিইউতেই রাখা হয়েছে তাঁকে।

দীর্ঘ অভিনয় জীবনে অজস্র ছবিতে কাজ করেছেন অভিনেত্রী, তবে বিশ্ব চলচ্চিত্র তাঁকে সবচেয়ে বেশি মনে করেছে  সত্যজিৎ-এর ‘চারুলতা’ হিসাবে। এছাড়াও ‘২২শে শ্রাবণ’, ‘সুবর্ণরেখা’, ‘মহানগর’, ‘কাপুরুষ’, ‘শঙ্খবেলা’র অসংখ্য কালজয়ী ছবিতে অভিনয়ের মাধ্যমে দর্শক মনে পাকা জায়গা করে নিয়েছেন মাধবী।

আরও পড়ুন: Yash-Madhumita: আবার জুটিতে যশ-মধুমিতা? নতুন ছবি প্রকাশ্যে আসতেই জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest