Pathaan: Shah Rukh Khan starrer collects Rs 100 crore worldwide on opening day

Pathaan : প্রথম দিনেই ‘ব্লকবাস্টার’,সব রেকর্ড চুরমার! কত কোটির ব্যবসা করল ‘পাঠান’?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ অপেক্ষার পর মুক্তি পেয়েছে শাহরুখ খানের (Shah Rukh Khan) ছবি ‘পাঠান’ (Pathaan)। ‘জিরো’ মুক্তির চার বছর পর পর্দায় ফিরেছেন তিনি। স্বাভাবিকভাবেই এই ছবিকে ঘিরে দর্শকদের উত্তেজনা ছিল তুঙ্গে। ‘পাঠান’ ছবিটিকে ঘিরে দর্শকেরা কতটা উত্তেজিত ছিলেন, তার প্রমাণ আগেই পাওয়া গিয়েছিল নেট দুনিয়ায়। আর এবার দর্শকদের উত্তেজনার প্রভাব পড়ল বক্স অফিস কালেকশনে। সঠিক বক্স অফিস কালেকশন এখনও জানা না গেলেও, ট্রেড অ্যানালিস্টদের ধারণা, প্রথমদিনই সমস্ত রেকর্ড ভেঙে ফেলতে পারে ‘পাঠান’।

বুধবার সারা দিন প্রায় মন্ত্রের মতো শোনা গিয়েছে এই কথা। মন্ত্রমুগ্ধের মতো তাঁকে বড় পর্দায় দেখেছেন আপামর দর্শক। এক বার বা দু’ বার নয়, অনেকে দেখেছেন তিন-তিন বার! কখনও সিঙ্গল স্ক্রিনে, কখনও আবার মাল্টিপ্লেক্সে পপকর্ন খেতে খেতে। পয়সা উসুল করা হুল্লোড়ে মেতেছেন দর্শক, লাভের মুখ দেখেছেন প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ। শাহরুখ খানের ‘পাঠান’-এর প্রথম দিনের ব্যবসায় ছবিটা পরিষ্কার। ছবিমুক্তির দিনেই প্রায় ৫৫ কোটির ব্যবসা করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি।

ইতিমধ্যেই বেশ কিছু বক্স অফিস কালেকশন সামনে এসেছে। যেখানে জানানো হয়েছে যে, সমস্ত বক্স অফিস কালেকশন ভেঙে ফেলেছে ‘পাঠান’। শাহরুখ খানের ছবি ১১০ কোটি টাকা পেরিয়ে যেতে চলেছে। আর সেই কারণেই প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস তাদের শো বাড়াতে বাধ্য হয়েছে। একটি মাধ্যমে দাবি করা হয়েছে যে, শুধু দেশেই নয়, বিশ্ব জুড়ে ব্যাপক মাত্রায় ব্যবসা করেছে ‘পাঠান’। প্রথম দিন বিশ্ব জুড়ে রেকর্ড ব্যবসা করেছে এই ছবি। বিশ্বজুড়ে দুদিনে এই ছবি ব্যবসা করতে চলেছে ১৭৫ কোটি টাকার মতো।

দর্শকের উন্মাদনা দেখে সকাল ৬টা ও ৭টাতেও শো রেখেছিল বড় বড় শহরের একাধিক প্রেক্ষাগৃহ। এমনকি, দর্শকের চাহিদার কথা মাথায় রেখে মধ্যরাতেও শো চালুর সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা সংস্থা ওয়াইআরএফ। তবে ছবিমুক্তির প্রথম দিনে সব সম্ভাব্য হিসেব গুলিয়ে দিয়েছে ‘পাঠান’।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest